ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে স্মারকলিপি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৬, ৫ মে ২০২২  
গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে স্মারকলিপি

ছবি: ইন্টারনেট

৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে দেশের বিভিন্ন স্থানে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নেতৃবৃন্দ। 

বৃহস্পতিবার (৫ মে) ফেনী, রংপুর, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন শাখার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য এবং ডিসিদের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হয়েছে। 

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদের উপস্থিতিতে ফেনী জেলা নেতৃবৃন্দ গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি ও সাংবাদিকদের ১৪ দফা বাস্তবায়নের দাবিতে ফেনী-৩ আসনের সংসদ সদস্য জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। 

এসময় কেন্দ্রীয় নেতা কাজী নোমান, ভারপ্রাপ্ত জেলা সভাপতি ইসহাক চৌধুরী, সম্পাদক হাসনাত তুহিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, রংপুরে দুপুর ১২টায় বিএমএসএফ রংপুর জেলার উদ্যোগে রংপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রব্বানীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন বিএমএসএফ রংপুর জেলা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম বাবলা, সাধারণ সম্পাদক তাজিদুল ইসলাম লাল, কেন্দ্রীয় নেতা শরিফা শিউলিসহ নেতৃবৃন্দ। 

এর আগে এদিন দুপুরে লালমনিরহাট বিএমএসএফের জেলা সম্পাদক ও কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান সাজুর নেতৃত্বে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

এসময় মন্ত্রীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন সাংবাদিকবৃন্দ। মন্ত্রী বিএমএসএফ’র সফলতা কামনা করে স্মারকলিপি প্রধানমন্ত্রীর নিকট পৌঁছানোর আশ্বাস দেন। এ ছাড়া বিকেলে চাঁদপুরে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির কাছে স্মারকলিপি দেন স্থানীয় বিএমএসএফ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ছয় বছর ধরে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন করে আসছে। সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রতিবছর প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করে আসছে। এবছর গত ২৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে স্মারকলিপি প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়