ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এইচডাব্লিউপিএল কর্মকর্তাদের রাইজিংবিডি পরিদর্শন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১৩ মে ২০২২   আপডেট: ০৮:২৩, ১৪ মে ২০২২
এইচডাব্লিউপিএল কর্মকর্তাদের রাইজিংবিডি পরিদর্শন

রাইজিংবিডি’র কর্মীদের সঙ্গে এইচডাব্লিউপিএল-এর কর্মকর্তাবৃন্দ

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের নিজস্ব কার্যালয় পরিদর্শন করলেন দক্ষিণ কোরিয়াভিত্তিক আন্তর্জাতিক সংস্থা হ‌্যাভেনলি কালচার, ওয়ার্ল্ড পিস, রোস্টারেশন অব লাইট (এইচডাব্লিউপিএল)-এর ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ।

শুক্রবার (১৩ মে) বেলা ১১টায় রাজধানীর মিরপুরে রাইজিংবিডির কার্যালয়ে আসেন সংস্থার ওয়েস্টার্ন বুশান ও জিওংনাম শাখার ডিরেক্টর ক‌্যাং উন ইয়াং, কালচারাল ডিপার্টমেন্টের জেনারেল ডিরেক্টর আহরুয়েম পার্ক এবং কালচারাল ডিপার্টমেন্টের প্রোডিউসার হিউন ক‌্যাং।

তাদেরকে শুভেচ্ছা জানান রাইজিংবিডির ভারপ্রাপ্ত সম্পাদক এমএম কায়সার। এ সময় আরও উপস্থিত ছিলেন রাইজিংবিডির অ‌্যাসিসট‌্যান্ট নিউজ এডিটর সাইফ বরকতুল্লাহ, সিনিয়র সাবএডিটর শাহমতিন টিপু, নাজমুল হোসেন, ইবনুল কাইয়ুম সনি, আরিফ আহমেদ, আমিনুল শান্ত, ফাহিম হোসেন মাজনুনসহ অন‌্যরা।

অতিথিরা রাইজিংবিডির বার্তা, রিপোর্টিং, স্পোর্টস, ফিচার, ওয়েব ও ইংরেজি বিভাগসহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। উপস্থিত সাংবাদিকদের সঙ্গে ফটো সেশনেও অংশ নেন তারা।

ডিরেক্টর ক‌্যাং উন ইয়াং বলেন, ‘রাইজিংবিডির সঙ্গে আমাদের পরিচয় অনেক দিনের। আজ কার্যালয়ে এসে খুব ভালো লাগল। আশা করি আগামীতে রাইজিংবিডির সঙ্গে সম্পর্ক আরও বাড়বে। রাইজিংবিডির সাফল্য কামনা করছি।’

টেকসই উন্নয়নের জন‌্য শান্তি প্রতিষ্ঠা, সাম্প্রদায়িক সম্প্রীতি এবং তরুণ সমাজের মধ্যে শান্তির সংস্কৃতি তৈরি, শান্তি প্রতিষ্ঠায় উন্নতমানের শিক্ষার প্রসারসহ মানবিক কর্মকাণ্ড নিয়ে কাজ করে এইচডাব্লিউপিএল। বর্তমানে দেশের গণ্ডি পেরিয়ে প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশে নিজেদের কর্মকাণ্ড পরিচালনা করছে। ২০১৯ সালে সংগঠনটির উদ‌্যোগে ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন-২০১৯’ অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ মহামারি থেকে বিশ্বকে রক্ষায়, করোনা যোদ্ধাদের জন্য এই সংগঠনটি বিভিন্ন পর্যায়ে প্লাজমা সংগ্রহ কর্মসূচির আয়োজন করে। তারা বর্ণবাদ এবং যুদ্ধের পরিবর্তে শান্তি প্রতিষ্ঠা-এই লক্ষ‌্য নিয়ে বিভিন্ন দেশে কাজ করছে। তাদের প্রচলিত ‘শান্তি শিক্ষা’ গতিশীল শান্তিপূর্ণ সহাবস্থান, শান্তির জন্য পদচারণা এবং বিশ্বের প্রতিটি অংশে শান্তির সংস্কৃতি স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করে প্রতিষ্ঠানটি।

রাইজিংবিডির ভারপ্রাপ্ত সম্পাদক এমএম কায়সার বলেন, ‘উই আর ওয়ান- এই স্লোগান নিয়ে এইচডাব্লিউপিএল শান্তির জন‌্য যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা সত‌্যিই প্রশংসনীয়। তারা বাংলাদেশেও নিজেদের শান্তিপূর্ণ কার্যক্রম অব‌্যাহত রাখুক, তাদের জন‌্য শুভ কামনা।’

তিনি আরও বলেন, ‘এক বিশ্বে আমরা সবাই এক। যুদ্ধ কখনই সমাধান নয়, শান্তিময় পৃথিবীই ঘোচাবে সব সঙ্কট। বিশ্বময় শান্তির সেই শিক্ষার আবেশ ছড়িয়ে দিতে এইচডাব্লিউপিএল-এর উদ্যোগের সঙ্গে রাইজিংবিডি  সহযোগী হতে চায়।’

প্রসঙ্গত, পজিটিভ বাংলাদেশকে পাঠকদের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করে রাইজিংবিডি। পাঠকের আস্থা অর্জনের মধ‌্য দিয়ে গত ২৬ এপ্রিল ১০ বছরে পা রেখেছে রাইজিংবিডি ডটকম।

ঢাকা/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়