ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ১৬ জুন ২০২২   আপডেট: ০৯:১০, ১৭ জুন ২০২২
গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি

দেশের গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করার প্রতিশ্রতি দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটি। বৃহস্পতিবার (১৬ জুন) এফবিসিসিআই কার্যালয়ে কমিটির প্রথম বৈঠকে এ আশ্বাস দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ ড. কাজী এরতেজা হাসান।

এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, ‘দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে নানা ধরনের সংকট রয়েছে। বিশেষ করে নিউজপ্রিন্টসহ অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি সংবাদপত্রের জন্য একটি বড় চ্যালেঞ্জ।’

এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধান এবং সম্ভাবনাগুলো কাজে লাগাতে সুপারিশ তৈরির জন্য স্ট্যান্ডিং কমিটিকে আহ্বান জানান মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

কমিটির ডিরেক্টর ইনচার্জ ড. কাজী এরতেজা হাসান বলেন, ‘কাগজ ও কালির দাম বেড়ে যাওয়া সংবাদপত্রের জন্য সবচেয়ে বড় সংকট।’ এ সব সংকট নিরসনের উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন তিনি।

প্রয়াত খ্যাতিমান সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধুরীর সম্মানে প্রবাসী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে অবদান রাখা ব্যক্তিত্বদের নিয়ে স্বল্পদৈর্ঘ তথ্যচিত্র নির্মাণেরও ঘোষণা দেন ড. কাজী এরতেজা হাসান। এ সময় তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

কমিটির সদস্য পাসপোর্ট অধিদ্ফতরের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মাবুদ বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙালি সংস্কৃতিকে লালন করে দেশের উন্নয়নের কাজ করার আহ্বান জানান।

কমিটির চেয়ারম্যান এইচ আর ড. দেলোয়ার হোসেন রাজার সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন সংগঠনটির সহ-সভাপতি মো. আমিন হেলালী, স্ট্যান্ডিং কমিটির সদস্য আক্কাস মাহমুদ, কমিটির কো-চেয়ারম্যান মুনীর আহমেদ খান, মো. জাহাঙ্গীর আলম, সদস্য মাসুদ এ খান, মো. এমারত হোসেন সোহাগ, শেখ মঈনুদ্দীন রেজা আলী চৌধুরী, ইসমত জেরীন খান, মো. ইউসুফ খান।

এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশীদ ও মহাপরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়