ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

অ্যাওয়ার্ড পেলো গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশ

মিডিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৩:৪২, ২৬ নভেম্বর ২০২২
অ্যাওয়ার্ড পেলো গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশ

ধারাবাহিক জ্ঞানচর্চা এবং মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্য ‘সোস্যাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড’ পেয়েছে ‘গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশ'। 

শুক্রবার (২৫ নভেম্বর) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনস (এফবিএইচআরও)-এর ৫ম কনভেনশনে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশের প্রেসিডেন্টের হাতে স্বীকৃতিপত্র তুলে দেন এফবিএইচআরও প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন এবং কনভেনশন চেয়ার ড. ফরিদ এ সোবাহানি। 

গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশের মুখপাত্র রওশন আলী বুলবুল এ প্রসঙ্গে বলেন, ‘এমন স্বীকৃতি আমাদের কার্যক্রমকে আরো উৎসাহিত করবে। এফবিএইচআরও-কে আন্তরিক ধন্যবাদ আমাদের অ্যাওয়ার্ড প্রদানের জন্য। এই স্বীকৃতি আমাদের সংগঠনের প্রতিটি সদস্যের জন্যে সম্মান বয়ে এনেছে। 

কনভেনশনে দেশবরেণ্য ব্যবসায়ীক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক অতিথি এবং কর্পোরেট লিডাররা বক্তব্য দেন। অনুষ্ঠানে প্যানেল ডিসকাশনেরও আয়োজন করা হয়। গ্রিন এইচআর-এর প্রায় ৬৫ মেম্বারসহ ৪৫০ জন অতিথির উপস্থিতি অনুষ্ঠানে বাড়তি মাত্রা যোগ করে। টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে মানুষ, পৃথিবী আর মুনাফা কীভাবে একই বিন্দুতে ব্যবহার করা যায় এটি ছিল কনভেনশনের মূল বিষয়। 

গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশকে নিয়ে কিছু কথাঃ

গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশের সাপ্তাহিক পাঠচক্র হয় প্রতি সপ্তাহে। পাঠচক্রে সদস্যরা একটি নির্দিষ্ট বইয়ের উপর আলোচনা, পর্যালোচনা এবং রিভিউ করেন। পাঠচক্রের পাশাপাশি সদস্যদের ফ্রি ক্যারিয়ার কনসাল্টেন্সি করা হয়। বিভিন্ন ধরনের ট্রেইনিং এবং ওয়ার্কশপ করে সংগঠনটি। সাম্প্রতিক সময়ে পাওয়ার বিআই-এর উপর ট্রেইনিংসহ সমসাময়িক প্রয়োজনীয় বিষয়ের উপর ট্রেইনিং আয়োজন করেছে গ্রিন এইচআর প্রফেশনাল বাংলাদেশ। ভ্যাট ট্যাক্স কন্সাল্টেশন এবং জব প্লেসমেন্টেও সরাসরি কাজ করছেন এখানকার সদস্যরা।

এ ছাড়া বাৎসরিক পিকনিক, এইচআর সেমিনার, ইউনিভার্সিটি ইভেন্টসহ নানা কার্যক্রমে মুখরিত থাকে গ্রিন এইচআর প্রফেশনাল বাংলাদেশ। এখানে নিয়মিত আসেন নবীন এবং প্রবীণ কর্পোরেট ব্যক্তিত্বরা।

গ্রিন এইচআর প্রফেশনাল বাংলাদেশ ফাউন্ডেশন এবং ইনিস্টিটিউট তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে আছে। দেশের প্রতিষ্ঠানগুলোতে এইচআর-এর চর্চা বাড়ানো এবং বড় পরিসরে দেশ ও দশের উন্নতির জন্যে কাজ করা এই সংগঠনের মূল উদ্দেশ্য। 

তারা//

সর্বশেষ

পাঠকপ্রিয়