ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জ গণপূর্তে ‘মুজিব কর্ণার’ও ‘বঙ্গবন্ধু গ্যালারি’

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জ গণপূর্তে ‘মুজিব কর্ণার’ও ‘বঙ্গবন্ধু গ্যালারি’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জ গণপূর্ত বিভাগে ‘মুজিব কর্ণার’ও ‘বঙ্গবন্ধু গ্যালারি’র উদ্বোধন করা হয়েছে।

এতে বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবি, কাজের আলোকচিত্র এবং বঙ্গবন্ধুর উপর লেখা বিভিন্ন বই স্থান পেয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১ টায় গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের ফিতা কেটে মুজিব কর্ণার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন করেন।

এ সময় গোপালগঞ্জ গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মশিউর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, গণপূর্ত ই/এম পিএন্ডডি বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখর চন্দ্র বিশ্বাস, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মির্জা শিবলী মাহমুদসহ গণপূর্ত জোন, সার্কেল ও বিভাগের প্রকৌশলী, ঠিকাদার ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে সৎ ও নিষ্ঠার সাথে গণপূর্ত অধিদপ্তর বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে চায়। একই সাথে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রায়ও অংশীদার হতে চায় গণপূর্ত অধিদপ্তর। সেই লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য গণপূর্ত অধিদপ্তর ইতিমধ্যে কাজ শুরু করেছে।’

তিনি আরো বলেন, ‘গোপালগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে আসা গণপূর্তের ঠিকাদার ও কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু কর্ণারে রক্ষিত বই পড়ে বঙ্গবন্ধু ও তার চিন্তা-চেতনা সম্পর্কে জানতে পারবেন।’

পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে শহীদ পরিবারের সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


বাদল/টিপু

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়