ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুজিববর্ষে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে: রেলমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুজিববর্ষে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, মুজিববর্ষে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্যে বঙ্গবন্ধু আজীবন কাজ করেছেন।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুরুল হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ গানের অ‌্যালবাম এর মোড়ক উন্মোচন ও ‘চেতনায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল, দারিদ্র্য-ক্ষুধামুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করছেন।

মন্ত্রী বলেন, ১৯৭৫ পরবর্তী সময়ে স্বাধীনতাবিরোধী চক্র দীর্ঘদিন দেশ পরিচালনার দায়িত্বে ছিল। স্বাধীনতাবিরোধীরা এ সময়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ ধ্বংস করার অপচেষ্টা করেছে। ১৯৮১ সালে শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করছেন।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম জুঁই, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অধ্যক্ষ মফিজ উল্লাহ, বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি মাকসুদুর রহমান মঞ্জু প্রমুখ।

 

ঢাকা/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়