ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

পুলিশ সদর দপ্তরে বঙ্গবন্ধু কর্নার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশ সদর দপ্তরে বঙ্গবন্ধু কর্নার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে পুলিশ সদর দপ্তরে স্থাপিত হলো বঙ্গবন্ধু কর্নার।

বৃহস্পতিবার (১৯ মার্চ) এ কর্নারের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

অনুষ্ঠানে তিনি বলেন, পুলিশ সদর দপ্তরে আগত দর্শনার্থীরা বঙ্গবন্ধু কর্নার ব্যবহার করবেন।  তারা এখানে বসবেন।  বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন।  বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করবেন।

পুলিশ সদর দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু কর্নারের প্রবেশ মুখেই বঙ্গবন্ধুর তর্জনি ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি।  সেদিন রেসকোর্স ময়দানে লাখো মানুষের বিশাল জনসমুদ্রে বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ’

ভেতরে দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের দুর্লভ আলোকচিত্র। একপাশে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘করাগারের রোজনামচা’।  রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই।  প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্ন যাত্রা।  এভাবেই শ্রদ্ধা ও ভালোবাসার ছোঁয়ায় তুলে ধরা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। পুলিশ সদর দপ্তরের মূল ভবনের নিচ তলায় স্থাপিত হয় কর্নারটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‍র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম প্রমুখ।


মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়