Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশি মডেলের ছবি সোয়া ২ কোটি টাকায় বিক্রি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশি মডেলের ছবি সোয়া ২ কোটি টাকায় বিক্রি

রেজাউল করিম, চট্টগ্রাম : বাংলাদেশে জন্মগ্রহণকারী মডেল ও অভিনেত্রী মিস আর্থ ইন্টারন্যাশনাল খেতাবপ্রাপ্ত এবং আয়ারল্যান্ডের ২০১৬ সালের সেরা মডেল মাকসুদা আক্তার প্রিয়তীর একটি ছবি আড়াই লাখ ইউরোতে বিক্রি হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় সোয়া দুই কোটিও বেশি।

প্রিয়তীর বিখ্যাত এ ছবিটি ক্যানভাসে এঁকেছেন বিশ্বখ্যাত আইরিশ চিত্রশিল্পী জিম ফিটজ প্যাটরিক। ক্যানভাসে আঁকা নিজের ছবি আড়াই লাখ ইউরোতে বিক্রি হওয়ার সত্যতা এ প্রতিবেদকের কাছে নিজেই নিশ্চিত করেছেন মডেল প্রিয়তী। ছবিটি কিনেছেন ফ্রান্সের এক ব্যক্তি।

প্রিয়তী বলেন, বেশ কিছু দিন আগে বিখ্যাত চিত্রশিল্পী জিম ফিটজ প্যাটরিক তাকে মডেল করে একটি ছবি আঁকেন। এ ছবির বিনিময়ে প্রিয়তীকে উপযুক্ত সম্মানিও দেন তিনি। এরপর এ শিল্পীর ছবিটি আড়াই লাখ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় সোয়া দুই কোটি টাকা দিয়ে কিনে নিতে আগ্রহ প্রকাশ করেন ফ্রান্সের এক ব্যক্তি। তবে চিত্রশিল্পী নিজে এখনো ক্রেতার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেননি।



আগামী জুলাই বা আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে ক্রেতার কাছে ছবিটি হস্তান্তর করা হবে। নিজের একটি ছবি সোয়া দুই কোটি টাকায় বিক্রি হলেও এর থেকে কোনো টাকা মডেল প্রিয়তী পাবেন না। মডেল হওয়ার জন্য তিনি উপযুক্ত পারিশ্রমিক পেয়েছেন। ছবিটি বিক্রির অর্থের পুরোটায় চিত্রশিল্পী জিম ফিটজ প্যাটরিক একাই পাবেন।

জিম ফিটজ প্যাটরিকের চিত্রশিল্পী হিসেবে বিশ্বে খ্যাতি রয়েছে। চে গুয়েভারার যে ছবিটি বাংলাদেশসহ সারা বিশ্বের তরুণদের টি-শার্টে দেখা যায়, সেই ছবিটি এঁকেছেন জিম ফিটজ প্যাটরিক। এ একটি ছবিই সারা বিশ্বে বিখ্যাত করেছে জিম ফিটজ প্যাটরিককে।

নিজের ছবি সোয়া দুই কোটি টাকায় বিক্রি হওয়ায় প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রিয়তী বলেন, এমন বড় অর্জনে তিনি গর্বিত। আজীবন তিনি বেঁচে থাকবেন উনার অঙ্কনের মধ্যে।

প্রিয়তী বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল। ২০১৬ সালে তিনি আয়ারল্যান্ডের সেরা মডেল নির্বাচিত হন। এ ছাড়া তিনি মিস আর্থ ইন্টারন্যাশনাল খেতাবপ্রাপ্ত। পেশাগত জীবনে প্রিয়তী একজন পাইলট।

প্রিয়তীর গ্রামের বাড়ি কুমিল্লায়। তিনি ১৪ বছর বয়সে লেখাপড়ার উদ্দেশ্যে আয়ারল্যান্ড যান। তার নিয়মিত দেশে আসা-যাওয়া রয়েছে।  



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ মার্চ ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়