ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

প্রাক্তন রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস আর নেই

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস আর নেই

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস আর নেই।

শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

আবদুর রহমানের মেজ ছেলে মাহমুদ হাসানের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস‌্য শায়রুল কবির খান রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির জানান, বার্ধক‌্যজনিত কারণে তার (আবদুর রহমান বিশ্বাস) শরীর খুব একটা ভালো ছিল  না। আজ রাতে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন।

এদিকে আবদুর রহমান বিশ্বাসের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শোক বার্তায় খালেদা জিয়া মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস‌্যদের প্রতি সমবেদনা জানান।

১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি নির্বাচিত হন এবং ১৯৯৬ সালের ৮ অক্টোবর তার মেয়াদ শেষ হয়। ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি বরিশাল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৯-৮০ সালে তিনি জিয়াউর রহমানের মন্ত্রিসভায় পাট মন্ত্রী এবং ১৯৮১-৮২ সালে বিচারপতি আব্দুস সাত্তারের মন্ত্রিসভায় স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। বরিশাল জেলার শায়েস্তাবাদে ১৯২৬ সালে পয়লা সেপ্টেম্বর আব্দুর রহমান বিশ্বাসের জন্ম।





রাইজিংবিডি/ঢাকা/৩ নভেম্বর ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়