ঢাকা, বুধবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সৌদি আরব সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-২০ ৬:৪৩:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২০ ৬:৪৩:৫৮ পিএম
সৌদি আরব সফরকালে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদকে সৌদি নৌবাহিনী কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হয় (ছবি : আইএসপিআর)

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরব সফর শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ সোমবার রাতে দেশে ফিরেছেন।

এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌপ্রশাসনিক কর্তৃপক্ষ, ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

সফরকালে নৌপ্রধান দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ জেনারেল আব্দুর রহমান বিন সালেহ আল বুনিয়ান, রয়েল সৌদি নেভাল ফোর্সের কমান্ডার ভাইস এডমিরাল ফাহাদ বিন আব্দুল্লাহ আল-গুফাইলি এবং সৌদি নেভাল ফোর্সের ওয়েস্টার্ন ফ্লিটের কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সেখানে অবস্থানকালে নৌপ্রধান তাদের সাথে দ্বিপাক্ষিক সামরিক প্রশিক্ষণ, মহড়া ইত্যাদি আয়োজনসহ স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া সেখানে অবস্থানকালে তিনি সৌদি নৌবাহিনীর বিভিন্ন ঘাঁটি ও স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

এই সফর দুই দেশের মধ্যকার বিদ্যমান সুসম্পর্ককে আরো জোরদার করার পাশাপাশি পারস্পরিক নৌসক্ষমতা বৃদ্ধিতে কার্যকরী ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

নৌপ্রধান গত ১৪ ফেব্রুয়ারি সৌদি আরব সফরের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন। মঙ্গলবার আঃন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন