ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

গরমে হাঁসফাঁস, ছুটছেন ঘরমুখো মানুষ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-১৫ ১২:০৪:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ২:২১:৩১ পিএম
ছবি : আসাদ আল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : ‘বাবা-মা বাড়িতে। তাই ঈদে বাড়ি যেতে হবে। সকাল ৭টায় সায়েদাবাদ বাস টার্মিনালে এসেছি। ৯টায় গাড়ি ছাড়ার কথা থাকলেও, দেড় ঘণ্টা পর সাড়ে ১০টায় গাড়ি এসেছে। প্রচণ্ড গরমে সবাই ক্লান্ত। এ অবস্থায় ১১টায় কুমিল্লার উদ্দেশে রয়েল পরিবহনে রওয়ানা হলাম’।

শুক্রবার সায়েদাবাদ বাস টার্মিনালে বাসাবোর বাসিন্দা আলিফ হাসান রাইজিংবিডিকে এ কথা বলেন। শুধু আলিফ একা নন। এরকম হাজারো ঘরমুখো মানুষ সায়েদাবাদ বাস টার্মিনালে অপেক্ষা করলেও অধিকাংশ গাড়িই নির্দিষ্ট সময়ে ছেড়ে যায়নি। ফলে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ।

আলিফ বলেন, রোযা শুরুর আগ থেকে প্রচণ্ড গরম পড়েছে। গরমে গতকাল থেকে অসুস্থ হয়ে পড়েছি। এর মধ্যে বাড়ির উদ্দেশে রওয়ানা হলাম। রাস্তায় যানজট হলে বাড়ি যেতে অনেক সময় লাগবে।

সায়েদাবাদে কথা হয় হাবিবুর রহমানের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, বাবা-মায়ের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। সকাল সাড়ে ৭টার গাড়ি ১০টায় ছেড়ে যাচ্ছে। বিলম্বের কারণ হিসেবে কাউন্টার থেকে বলা হচ্ছে রাস্তায় প্রচণ্ড যানজট। এ কারণে গাড়ি আসতে সময় লেগেছে। শুক্রবার প্রচণ্ড গরম পড়েছে। গরমে সবাই ক্লান্ত। দোয়া করবেন নিরাপদে যেন বাড়ি যেতে পারি।

 



এ বিষয়ে কথা হয় রয়েল পরিবহনের কাউন্টারের টিকিট মাস্টার এম রবিনের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, কুমিল্লায় যাত্রী নামিয়ে খালি গাড়ি ঢাকায় রওয়ানা হয়ে আসে। রাস্তায় যানজটের কারণে আসতে সময় লাগছে। এ কারণে নির্ধারিত সময়ে গাড়ি ছেড়ে যেতে পারছে না।

সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, পরিবারের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হয়ে যাওয়ায় ঘরমুখো হয়েছে হাজার হাজার মানুষ। যাত্রীদের ঈদযাত্রা শুরু হয়েছে বাসের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা আর ভোগান্তির মধ্য দিয়ে।

প্রচণ্ড গরম ও সায়েদাবাদ বাসস্ট্যান্ডে অতিরিক্ত যাত্রীর ভিড়ে ভোগান্তি বৃদ্ধি পেয়েছে। সুগন্ধা, রয়েল, অভিযান, পদ্মা, স্টার লাইনসহ বিভিন্ন পরিবহনের কাউন্টারে গিয়ে দেখা যায়, একটি বাসেও আসন খালি নেই। অতিরিক্ত ভাড়া, শিডিউল বিপর্যয়, যানজট, দুর্ঘটনাসহ পদে পদে বিভিন্ন সমস্যা নিয়ে ছুটছে মানুষ। ঈদযাত্রার সব বাধা উপেক্ষা করে সবাই তাই ছুটছেন প্রিয়জনের কাছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৮/আসাদ/সাইফ