ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর

সাইফ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৬ ৪:৩৭:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৮ ৩:৪৫:১৯ পিএম
জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর
ফাইল ফটো
Walton E-plaza

রাইজিংবিডি ডেস্ক : শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে  ব্রুনেই সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী শ্রীলঙ্কায় বোমা হামলার নিন্দা জানান। তিনি বলেন, এই কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

জঙ্গি ও সন্ত্রাসবাদ বন্ধে সামাজিক সচেতনতা তৈরির ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, ‘আসলে সামাজিক সচেতনতা হচ্ছে সবচেয়ে বড়। সামাজিক সচেতনতা সৃষ্টি না হলে এটা বন্ধ করা সম্ভব না।’

নুসরাত হত্যায় জড়িতদের ছাড় দেওয়া হবে না
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘অপরাধী যেই হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।’

খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে গ্রেপ্তার করা হয়নি
সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে গ্রেপ্তার করা হয়নি। আদালত দুর্নীতির কারণে তার বিরুদ্ধে রায় দিয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাও আওয়ামী লীগ সরকার করেনি। ১০ বছর আগে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার তার বিরুদ্ধে মামলা করেছে।’

এখনও অনেকে টেলিভিশন চ্যানেল চাচ্ছে
দেশে বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল থাকা সত্ত্বেও নতুন আরো চ্যানেলের আবেদন এসেছে জানিয়ে ব্যাপারটিকে ইতিবাচক হিসেবে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আছে। এখনও অনেকে চ্যানেল চাচ্ছে। তথ্যমন্ত্রীর সঙ্গে কথা হলো-বললাম যত চায় দিয়ে দাও। কিছু লোকের তো কর্মসংস্থান হোক।

প্রধানমন্ত্রী বলেন, টেলিভিশনে ভালো অনুষ্ঠান হবে। ১৬ কোটি মানুষের দেশ গ্রাহক তো কমবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সারা বিশ্বে এখন নানা পত্রিকা বন্ধ হয়ে গেছে। অনেক পত্রিকা ছাপ হয় না। সব অনলাইনে হয়ে গেছে। অনলাইন সংবাদ মাধ্যমের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, এটা যুগের একটা ব্যাপার। প্রযুক্তির প্রভাব। বিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে।’

সংবাদ সম্মেলনে মন্ত্রিসভার সদস্য, সিনিয়র সাংবাদিক ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। বিটিভি ছাড়াও বিভিন্ন বেসরকারি টেলিভিশন এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করে।

প্রসঙ্গত, ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার আমন্ত্রণে প্রধানমন্ত্রী ২১-২৩ এপ্রিল ব্রুনাই সফর করেন। সফরে দুই দেশের মধ্যে ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং একটি বিনিময় নোট স্বাক্ষরিত হয়। এ সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge