ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ঘরমুখো মানুষের ভিড় বাড়তে শুরু করেছে সদরঘাটে

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০১ ৫:৪১:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০১ ৯:০৯:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এ উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড় বাড়তে শুরু করেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে।

গত বৃহস্পতিবার বিকেল থেকেই লোকজন ঘরে ফেরা শুরু করলেও শনিবার ঘরমুখো মানুষের ভিড় বেশি লক্ষ করা গেছে। দুপুরের মধ্যে ঘাটে থাকা বেশিরভাগ লঞ্চ যাত্রীতে পূর্ণ হয়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা জানান, আজ যাত্রীদের ভিড় একটু বেশি এবং বাড়তি যাত্রী পরিবহনের জন্য ঘাটে পর্যাপ্ত লঞ্চও প্রস্তুত রয়েছে। পাশাপাশি সদরঘাটে প্রতিবন্ধীদের চলাচলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রয়েছে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা। কেউ অসুস্থ হলে যাবে দ্রুত হাসপাতালে নেওয়া যায়।

শনিবার বিকেল ৩টার দিকে বরিশাল যাবার জন্য কীর্তণখোলা ১০ লঞ্চে এসে অপেক্ষা করছেন হারুণ মোল্লা। তিনি ঢাকায় চায়ের দোকান পরিচালনা করেন। তিনি বলেন, ‘একটু আগে থেকে লঞ্চে এসে বসে আছি। দেরি হলে এসে জায়গার সংকট হতে পারে বা রাস্তায় জ্যামে পড়তে পারি। অনেক দিন পরে বাড়ি যাচ্ছি। তাই এই বসে থেকে অপেক্ষার মধ্যেও অনেক আনন্দ পাচ্ছি।’

এদিকে, যাত্রীদের নিরাপত্তায় টার্মিনাল ও পল্টুনে টহল দিচ্ছে নৌপুলিশ, র্যা ব, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরাও। এদিকে, মূল টার্মিনালের ভিআইপি গেটের ডান পাশে খোলা হয়েছে লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টার।



রাইজিংবিডি/ঢাকা/১ মে ২০১৯/নাসির/সাইফুল