ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলন বাধ্যতামূলক

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৩ ৭:৫২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৭ ২:০৩:৪৫ পিএম
জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলন বাধ্যতামূলক
Voice Control HD Smart LED

সচিবালয় প্রতিবেদক: প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করা হয়েছে। সেইসঙ্গে তা নিবিড় মনিটরিংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ের কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাউশি।

অধিদপ্তর সূত্র জানায়, গতকাল মঙ্গলবার সব আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠিয়ে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদের ‘শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র তৃতীয় সভায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়। একইসাথে  তা মনিটরিংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। গত ১৬ জুন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সিদ্ধান্তের বিষয়টি চিঠি দিয়ে শিক্ষা অধিদপ্তরকে জানায়। সেজন্যই শিক্ষা মন্ত্রণালয় প্রতিষ্ঠানগুলোকে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করা এবং তা মনিটরিংয়ের নির্দেশনা দিয়েছে বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৯/হাসান/সাজেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge