ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের জন্য ভারতের ছাত্রবৃত্তি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৮:৩৬:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৮:৫৬:৩৮ এএম
মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের জন্য ভারতের ছাত্রবৃত্তি
Walton E-plaza

কূটনৈতিক প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে ভারত সরকারের আর্থিক সহায়তায় ‘নতুন ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’ এর অধীনে ছাত্রবৃত্তির ঘোষণা দেয়া হয়েছে।

রোববার ভারতীয় হাইকমিশন সূত্র জানিয়েছে, উচ্চ মাধ্যমিক এবং আন্ডার গ্রাজুয়েট পর্যায়ে বাংলাদেশের অভ্যন্তরে অধ্যয়নরত মুক্তিযোদ্ধার সন্তান এবং নাতি-নাতনিদের এ ছাত্রবৃত্তি দেয়া হবে। এজন্য আগামী ২২ আগস্টের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন চাওয়া হয়েছে।

এ বৃত্তি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় এবং ভারতীয় দূতাবাসের মাধ্যমে যৌথভাবে বাস্তবায়িত হবে। ইতোপূর্বে যারা বৃত্তিপ্রাপ্ত হয়েছে তাদের ক্ষেত্রে এ সুবিধা প্রযোজ্য হবে না।

আবেদন ফরম মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.molwa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম সচিব, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় বরাবর ডাকযোগে অথবা সরাসরি জমা দেয়া যাবে। খামের ওপরে ‘নতুন ভারত বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’ লিখতে হবে।

বিলম্বে প্রাপ্ত এবং অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অধীন মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের আওতায় বৃত্তিপ্রাপ্তদের জন্য এ বৃত্তি প্রযোজ্য হবে না।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/হাসান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge