ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২১ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে’

নিজস্ব প্রতিবেদক : আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রিয়া সাহা যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যেসব তথ্য দিয়েছেন তা মিথ্যা। প্রিয়া সাহা ব্যক্তিগত ইচ্ছা চরিতার্থ করার জন্য এসব বলেছেন। তার সঙ্গে কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হবে।

রোববার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের ৩৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী মনে করেন, প্রিয়া সাহাকে এত গুরুত্ব না দিয়ে শুধু সত্যটাকে তুলে ধরে বাকিটুকু ইগনোর করলেই ভালো হয়।

তিনি বলেন, প্রিয়া সাহার বক্তব্যের পরে শুধু হিন্দু সম্প্রদায় না, সকলেই বলেছেন যে, বাংলাদেশে আমরা সকলেই সম্প্রীতির মধ্যে বসবাস করছি। যদি ইতিহাসও ঘাঁটা হয়, তাহলে দেখা যাবে, এই বাংলাদেশের মাটিতে সবচেয়ে কম ধর্মীয় সংঘাত হয়েছে।

বরগুনার আয়েশা সিদ্দিকা মিন্নির বিষয়ে আইনমন্ত্রী বলেন, সংবিধানে অত্যন্ত পরিষ্কারভাবে বলা আছে যে, আসামির একজন আইনজীবী রাখার অধিকার আছে। যেসব মামলায় মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড দেয়া যেতে পারে সেখানে আমরা রাষ্ট্রীয় ডিফেন্স দিয়ে থাকি। মিন্নির আইনজীবী পাওয়ার অধিকার আছে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকও বক্তৃতা করেন।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ