ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ২২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সোমবার দুপুরে জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

শিরীন শারমিন বলেন, ‘পুষ্টি চাহিদা পূরণে মৎস্য উৎপাদন বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে।’

সরকার মৎস্যজীবীদের কল্যাণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বলেও তিনি উল্লেখ করেন। মৎস্য চাষ সম্পর্কে সকলকে সচেতন করার পাশাপাশি মৎস্য সম্পদের সংরক্ষণ ও উৎপাদন বৃদ্ধিতে মৎস্য সপ্তাহ অবদান রাখছে।

পরে তিনি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’উপলক্ষে জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ এর শুভ উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী । অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মৎস অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক, হুইপ মাহবুব আরা বেগম গিনি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, কাজী ফিরোজ রশীদ, উম্মে ফাতেমা নাজমা বেগম, অপরাজিতা হকসহ আরো অনেকেই।

সংসদ ভবন লেকে তিন প্রজাতির ১০ হাজার পোনা মাছ অবমুক্ত করা হয়। এর মধ্যে কাতলা ২০৫০ টি, রুই ৪২০০ টি এবং মৃগেল ৩৭৫০টি। মৎস্য অধিদপ্তর হতে পর্যায়ক্রমে সংসদ ভবন লেকে আরও ২০ হাজার পোনা অবমুক্ত করা হবে।


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৯/আসাদ/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়