ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বেরসিক বৃষ্টিতে হাতিরঝিলে ভোগান্তি

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৩ ৭:২৬:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৩ ৯:৩৭:৫১ পিএম
বেরসিক বৃষ্টিতে হাতিরঝিলে ভোগান্তি
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : বছরজুড়ে কর্মব্যস্ত নগরবাসীর উৎসবের দিনগুলোতে রাজধানী জুড়ে ঘুরতে বের হওয়া একধরনের রীতি। কেউ পরিবার নিয়ে যান্ত্রিক পার্কে, তো কেউ সবুজের সান্নিধ্য পেতে ছোটেন উদ্যানে। আবার কেউ সিনেমা হলে, কেউবা জাদুঘরে।

ঈদুল আযহার পরের দিন অনেকে এসেছিলেন রাজধানীর হাতিরঝিলে। কিন্তু বেরসিক বৃষ্টি তাদের পুরো আনন্দই মাটি করে দিয়েছে। দুপুরের পর থেকে ঝিরিঝিরি বৃষ্টি বিকেলে হঠাৎ বেড়ে গেলে ভোগান্তিতেও পড়েন সেখানে বেড়াতে আসা মানুষজন।

হাতিরঝিলে ঘুরতে এসে বৃষ্টি বিড়ম্বনায় পড়েন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা হামিদ আলী। ছেলে-মেয়ে কখনো নৌকায় ওঠেনি। তাদের সেই অভিজ্ঞতা দিতে স্ত্রীকে নিয়ে হাতিরঝিলে এসেছিলেন তিনি। কিন্তু বৃষ্টিতে পাশের একটি রেস্টেুরেন্টে আশ্রয় নিয়েছেন। ছেলে-মেয়ে দুটো বারবার বাবার জামা ধরে টানছে আর বলছে, ‘বাবা চলো, বোটে ঘুরবো।’ ঘন্টাখানেক অপেক্ষা করার পর বৃষ্টি কমছে না দেখে মন খারাপ হামিদ আলীরও।

‘অনেক শখ করে ওদের নিয়ে এসেছি। কিন্তু বৃষ্টি সব শেষ করে দিলো।’- আক্ষেপ করে বললেন হামিদ সাহেব।

ঢাকায় ঘোরাঘুরির জায়গার সঙ্কটের মধ্যে গত কয়েকবছরে ভ্রমনপ্রিয় মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে হাতিরঝিল জায়গাটি। বিস্তৃর্ন খোলা জায়গা, বিরাট ঝিল আর ঝিলের পানি, মনোরম লোকেশনের সাথে সবুজের আচ্ছাদন, সন্ধ্যার পর নানা রঙের আলোক সজ্জা স্থানটিকে ঢাকার অন্যতম সেরা পর্যটন কেন্দ্রের স্বীকৃতি দিয়েছে। ২০১৩ সালের ২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। এরপরেই ঢাকাবাসীর জীবনে যোগ হয় এই দৃষ্টিনন্দন অবকাঠামো।

গত পাঁচ বছরে হাতিরঝিলের সড়কপাড়ের গাছগাছালি বেশ বড় হয়ে উঠেছে। বাড়ছে বিনোদন স্পট হিসেবে হাতিরঝিলের আকর্ষণ। ঝিলের একপ্রান্ত থেকে অপরপ্রান্ত ঘুরে ঘুরে দেখার জন্য চক্রাকার বাস সার্ভিস নামানো হয়েছে। পানিতে চলছে ওয়াটার বাস। পুরো স্পটের সৌন্দর্য দেখার জন্য এটি ভালো একটি বাহন। এছাড়া আছে পায়ে চালানো বোট।

মঙ্গলবার ঈদের পরেরদিন হাতিরঝিলে থেমে থেমে বৃষ্টি হয়েছে। হালকা হালকা বৃষ্টি উপেক্ষা করে অনেক দর্শনার্থীই সেখানে জাড়ো হয়েছে। যদিও সেই সংখ্যাটা তুলনামুলক বিচারে কম। মুলত ঈদুল আজহার দিন পশু কোরবানি দেয়া এবং এর আনুসাঙ্গিক কাজ থাকায় ওইদিন খুব একটা ঘুরতে বের হন না কেউ-ই। বেড়ানোর জন্য ঈদের পরের দিনকে বেছে নেন অনেকে। বিভিন্ন বিনোদনকেন্দ্রে ঈদের পরেরদিন ছিলো মানুষের উপচে পড়া ভিড়।

হাতিরঝিলে যারা বেড়াতে এসেছেন তারা ঘুরেছেন ওয়াটার ট্যাক্সিতে। অনেকে আবার বাদাম, ফুচকাসহ ফাস্টফুড আইটেম খাচ্ছেন। তরুণ-তরুণীদের মোবাইল ফোনে সেলফি তুলে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। অনেকে এসেছেন পরিবার পরিজন নিয়ে। আবার অনেকে এসেছেন প্রিয়জনকে নিয়ে।

হাতিরঝিলে নতুন পানির ফোয়ারা প্রদর্শনের বিষয়টি এখানকার বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে। পানির ফোয়ারার ছলছলানির সাথে নানা রঙের লাইটের খেলা যে কোনো বয়সী পর্যটকের দৃষ্টি কাড়ে। উদ্বোধন হওয়ার পর এটি দেখার জন্য অপেক্ষা করেন এখানে ঘুরতে আসা লোকজন। যদিও পানির এই ফোয়ারা দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হয় রাত পর্যন্ত। রাতেই কেবল এই ফোয়ারা প্রদর্শন করেন কর্তৃপক্ষ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৯/রেজা/নবীন হোসেন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge