ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দুর্নীতিমুক্ত জনসেবা প্রদানের আহবান ভূমিমন্ত্রীর

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতিমুক্ত জনসেবা প্রদানের আহবান ভূমিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে চেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার আদর্শকে ধারণ করে তাঁর স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবার একসঙ্গে কাজ করতে হবে।

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য প্রদান করতে যেয়ে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি দীর্ঘ আন্দোলনের ফসল । যার নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু। তিনি তাঁর সারা জীবন আমাদের অধিকার আদায়ের লড়াইয়ে উৎসর্গ করেছেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের দায়িত্ব নেবার সময় এ দেশ সম্পূর্ণরূপে বিধ্বস্ত ছিল। এমনকি ওই সময় বিদেশের অনেকেই বাংলাদেশকে তুচ্ছতাচ্ছিল্য করত, বলতো-এ দেশ টিকবেনা। সেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

ভূমিমন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্টে আমাদের স্বাধীনতা এবং সার্বভৌমত্বে আঘাত এসেছিল। জাতি হিসেবে আমাদের উপর এ ঘটনা একটি কলঙ্ক - যা কখনো মোচন হবেনা। স্বাধীনতার পর বঙ্গবন্ধু তাঁর বলিষ্ঠ নেতৃত্বে যেভাবে একটি যুদ্ধ-বিধ্বস্ত দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তা থমকে দাড়ায় ১৯৭৫ সালে। তিনি যে স্বপ্ন নিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন তা পূরণ করতে - তথা দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর ব্রত নিয়ে তাঁর কন্যা ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তন করেন। দীর্ঘ আন্দোলনের ফলে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ১৯৯৬ সালে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পান, যার পরের পাঁচ বছর ছিল বাংলাদেশের ইতিহাসে একটি স্বর্ণযুগ।

‘দুর্নীতির কারণে আমাদের প্রবৃদ্ধি যতটুকু হবার কথা তারচেয়ে কম হচ্ছে। দুর্নীতিমুক্ত জনসেবা প্রদান দেশকে ভালোবাসার নামান্তর।’ উল্লেখ করে মন্ত্রী ভূমি মন্ত্রণালয়ে কর্মরতদের দুর্নীতিমুক্ত জনসেবা প্রদানের আহবান জানান।

এসময় ভূমি সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মোঃ আবদুল হান্নান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, আতাউর রহমান ও সিরাজ উদ্দিন এবং প্রশাসনিক কর্মকর্তা মোঃ হযরত আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ শাহাদত বরণকারী সবার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/আসাদ/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়