ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

'বঙ্গবন্ধুর চেষ্টায় বিএসটিআই আইএসও’র সদস্য হয়’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'বঙ্গবন্ধুর চেষ্টায় বিএসটিআই আইএসও’র সদস্য হয়’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)’র মহাপরিচালক মোঃ মুয়াজ্জেম হোসাইন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭৪ সালে বিএসটিআই আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও)-এর সদস্যপদ লাভ করে।

রোববার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশীয় শিল্পের বিকাশ, দেশে মানসম্পন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা এবং আন্তর্জাতিক বাজারে দেশীয় পণ্যের অবস্থান সুসংহত করার লক্ষ্যে বাংলাদেশের একমাত্র জাতীয় মান সংস্থাকে আন্তর্জাতিক মান সংস্থার সদস্যপদ অর্জনের জন্য বঙ্গবন্ধু এ পদক্ষেপ গ্রহণ করেন।

১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ এবং পরবর্তীতে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে স্বপ্নের সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধুর বলিষ্ট ও দূরদর্শী নেতৃত্ব আর অবদানের কথা তুলে ধরে বিএসটিআই মহপরিচালক বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গঠনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সাল নাগাদ উন্নত সমৃদ্ধশালী দেশ গঠনের যে রূপকল্প ঘোষণা করেছেন তা বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

বিএসটিআই’র পরিচালক (মেট্রোলজি) মোঃ আনোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মোঃ তাহের জামিল, উপ-পরিচালক প্রকৌশলী মোঃ গোলাম বাকী এবং সহকারী পরিচালক আবদুস সামাদ।


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/হাসিবুল/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়