ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৩ মাস বেতন পাচ্ছেন না শতাধিক শ্রমিক

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৯ ২:৩০:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৯ ২:৪২:০১ পিএম
৩ মাস বেতন পাচ্ছেন না শতাধিক শ্রমিক
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : তিন মাস যাবৎ বেতন পাচ্ছেন না রাজধানীর মান্ডা এলাকার প্যাটানর্ ফ্যাশন নামে একটি গামের্ন্টেসের শতাধিক শ্রমিক।

ঈদের আনন্দতো গেছেই এখন বাড়িওয়ালা বাসা থেকেও বের করে দিচ্ছে। মেসে খাবার বন্ধ হয়ে গেছে, বলছেন ভুক্তভোগিরা।

সোমবার সকালে মুগদা থানার সামনে প্যাটানর্ ফ্যাশনের শতাধিক শ্রমিক জড়ো হন। উদ্দেশ্য পুলিশের কাছে অভিযোগ দেওয়া। এ সময় অনেককেই আহাজারি করতে দেখা গেছে।

প্যাটানর্ ফ্যাশনের অপারেটর রেখা বলেন, জুন, জুলাই ও আগস্ট মাসের কোন বেতন পাইনি। ঈদের আগে বলা হয় সব কাজ তুলে দিলে সব বকেয়া পরিশোধ করা হবে। কিন্তু মালিক কাউকে কোন কিছু বলে ৮ আগস্ট কারখানা তালা মেরে পালিয়ে যান।

কামরুন নাহার নামে আর এক গামের্ন্টেস কর্মী বলেন, বেতন না পাওয়ায় বাড়ি ভাড়া দিতে পারিনি। বাড়িওয়ালা বের করে দিয়েছে। দোকানের বাকি টাকা দিতে পারি না বলে খাওয়াও বন্ধ হয়ে গেছে এক প্রকার। আমরা ঈদ করতে পারিনি। আমরা যামু কোথায়? এ কারণে পুলিশের কাছে এসেছি।

স্থানীয় ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, গামের্ন্টেসের মালিকের নাম হামিদুর রহমান। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। সোমবার দুপুরেও কারখানাটি তালা ছিল।

পুলিশও মালিককে পাচ্ছে না বলে জানান মুগদা থানার অফিসার ইনচার্জ ( ওসি) প্রলয় কুমার সাহা। তিনি রাইজিংবিডিকে বলেন, মালিকের মোবাইল নম্বরও বন্ধ পাওয়া যাচ্ছে। চেষ্টা করছি সমস্যা কিভাবে দ্রুত সমাধান করা যায়।


রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৯/মাকসুদ/বুলাকী

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge