ঢাকা, মঙ্গলবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সরকারের বিরুদ্ধে গেলে খালেদার মতো অবস্থা হবে’

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৯ ৪:১৭:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২০ ১:০১:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় প্রাণনাশের আশঙ্কা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক।

তিনি অভিযোগ করেছেন, সরকারের বিরোধিতা করলে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মতো পরিণতি হতে পারে বলে আওয়ামী লীগ ও সরকারের গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে হুমকি দেয়া হচ্ছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নুরুল হক।

তিনি বলেন, প্রতিবার প্রকাশ্যে ন্যক্কারজনক হামলা হলেও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। কোনো কোনো ক্ষেত্রে পুলিশের সহযোগিতায় চেয়েও পাওয়া যায়নি। পুলিশের নীরব ভূমিকা ছিলো সন্ত্রাসীদের সহায়ক।

ডাকসুর ভিপি বলেন, ‘আমি কোনো অন্যায় বা অপরাধ করিনি। শুধু অন্যায়-অনিয়মের প্রতিবাদ করার কারণেই আমি ও আমার সংগঠনের নেতাকর্মীরা বারবার ক্ষমতাসীন দলের রোষানলের শিকার হয়েছি। ক্ষমতাসীন দলের নেতা ছাড়াও সরকারের গোয়েন্দা সংস্থার লোকদের কাছ থেকে প্রতিনিয়ত হুমকি পাচ্ছি। তারা সরকারের বিরোধিতা না করার জন্য আমাদের বারবার হুমকি দিচ্ছে। তারা এমনকি প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তুলনা করে বলা হয়েছে যে, সরকার ইচ্ছা করে তাকে জেলে রেখেছে। আমরাও যদি সরকারের বিরুদ্ধাচরণ করি, আমাদের পরিণতিও সে রকম হতে পারে— এমন হুমকিও তারা দিচ্ছে।’


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/ইয়ামিন/রফিক

     
 

রাইজিংবিডি স্পেশাল ভিডিও