ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৯, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক : এডিস মশা নির্মূলের লক্ষ্যে ওয়ার্ড ভিত্তিক এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার ওয়ার্ড ভিত্তিক এ চিরুনি অভিযান গুলশানেরর ডা. ফজলে রাব্বী পার্ক (পুলিশ প্লাজার বিপরীতে) থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম ও শিক্ষাবিদ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।
 

 

ডিএসসিসি থেকে জানানো হয়েছে, মঙ্গলবার ১৯ নম্বর ওয়ার্ড (গুলশান ও বনানী এলাকা) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। ওয়ার্ডকে ১০টি ব্লকে ভাগ করার পর প্রতিটি ব্লককে আবারো ১০টি সাব-ব্লকে ভাগ করা হয়েছে। প্রতিদিন ১টি ব্লকের ১০টি সাব-ব্লকের প্রতিটি বাসা-বাড়ি, প্রতিষ্ঠান, খোলা জায়গা ইত্যাদি সম্পূর্ণরূপে পরিষ্কার ও এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। এভাবে ১০ দিনে এ ওয়ার্ডটি সম্পূর্ণরূপে পরিষ্কার এবং এডিস মশার লার্ভা নির্মূল করা হবে। ডিএনসিসির অন্যান্য ওয়ার্ডেও পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মঞ্জুর হোসেন প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/নূর/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ