ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশে বিনিয়োগ করুন : অর্থমন্ত্রী

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশে বিনিয়োগ করুন : অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদক : বাংলাদেশে বিদেশী বিনিয়োগকারীদের যেসব সুযোগ সুবিধা দেওয়া হয় তা তুলে ধরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কোরিয়ার ব্যবসায়ীদের এ দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে দেশটির ১৫টি বড় ব্যবসায়ী প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎকালে অর্থমন্ত্রী এ আহ্বান জানান। বৈঠকে অর্থমন্ত্রী গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে তাদের অবহিত করেন।

অর্থমন্ত্রী ১৯ থেকে ২৪ আগস্ট পর্যন্ত গ্লোবাল ক্লাইমেট ফান্ড (জিসিএফ) আয়োজিত ‘গ্লোবাল প্রোগ্রামিং কনফারেন্স’ এ অংশগ্রহণ করতে বর্তমানে কোরিয়ায় অবস্থান করছেন।

কোরিয়ার ব্যবসায়ীদের অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য বিদেশী বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ সুন্দর এবং অপার সম্ভাবনার দেশ। বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।

তিনি বলেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময়ী দেশ, এটি ব্যবসার জন্য একটি বড় বাজার। দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। কোরিয়া বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দেশও বটে। অর্থমন্ত্রী কোরিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান।

কোরিয়ার ব্যবসায়ীরাও বাংলাদেশের সম্ভাবনা নিয়ে ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলি অনুসন্ধান করার আগ্রহ প্রকাশ করেন।


রাইজিংবিডি/ঢাকা/২০আগস্ট ২০১৯/হাসনাত/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়