ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

একজন লোকও আবাসহীন থাকবে না: গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একজন লোকও আবাসহীন থাকবে না: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যাদের কোনো কিছু নেই এমন ভাসমান বস্তিবাসীর জন্যও বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। দেশের একজন লোকও আবাসহীন থাকবে না।

সোমবার ঢাকা ক্লাবের সামনে বিশ্ব বসতি দিবসের র‌্যালি উদ্বোধনের সময় শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘সরকার মনে করে, সবার জন্য আবাস থাকা উচিত। কেউ যেন গৃহহীন না থাকে। এটি আমাদের দলের (আওয়ামী লীগ) নির্বাচনী অঙ্গিকার ছিল। বিত্তবান, মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও যাদের কিছুই নেই এমন ভাসমান বস্তিবাসী, সবার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। একজন লোকও দেশে আবাসহীন থাকবে না। জনগণের সাংবিধানিক অধিকার বাসস্থান বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।’

র‌্যালিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়াধীন সকল দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ) এর সদস্যবৃন্দ, রিহ্যাবের সদস্যবৃন্দসহ আবাসন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সকলের জন্য আবাসন নিশ্চিতকরণসহ বাসযোগ্য ও নিরাপদ আবাসস্থলের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৬ সাল থেকে সারা বিশ্বে অক্টোবর মাসের প্রথম সোমবার জাতিসংঘ ঘোষিত বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়ে আসছে।


ঢাকা/নূর/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়