RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

বগুড়ায় সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ, রান পাননি নাঈম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বগুড়ায় সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ, রান পাননি নাঈম

ভারত সিরিজের আগে শেষ প্রস্তুতির সুযোগ। সুযোগটি নষ্ট করলেন না মাহমুদউল্লাহ রিয়াদ।

বগুড়ায় সেঞ্চুরির অপেক্ষায় জাতীয় দলের এ অলরাউন্ডার। ঢাকা মেট্রোর এ ব্যাটসম্যান ৯৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তার ব্যাটে দ্বিতীয় ইনিংসে লড়ছে ঢাকা মেট্রো। ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২২৫ রান। এর আগে ঢাকা মেট্রোর ২৪৬ রানের জবাবে সিলেট বিভাগ ৭৩ রানের লিড নেয়। দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর লিড ১৫২ রান।

বগুড়ায় শেষদিনে রোমাঞ্চের অপেক্ষায়। ঢাকা মেট্রোর লিড খুব বেশি হয়নি। মাহমুদউল্লাহ ও শহীদুলের পর ব্যাটসম্যান আছেন আরাফাত সানী, আবু হায়দার রনি ও মানিক খান। তাদের অল্পরানে আটকে রাখতে পারলে পরবর্তীতে ব্যাটসম্যানরা দায়িত্ব নিলে জয় পেতেও পারে সিলেট বিভাগ। তবে কাজটা মোটেও সহজ হবে না।

উইকেটে থিতু হয়ে টিকে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের এ ক্রিকেটার দিনের শুরু থেকেই দায়িত্বশীল ব্যাটিং করছেন। দিনের শেষ মুহূর্তেও হাল ছাড়েননি। মনোবল হারাননি। মনোযোগ নষ্ট করেননি। প্রথম শ্রেণির ক্রিকেটের ১২তম সেঞ্চুরি থেকে মাত্র ৫ রানে দূরে মাহমুদউল্লাহ। তার সঙ্গে অপরাজিত থাকা শহীদুলের ব্যাট থেকে এসেছে গুরুত্বপূর্ণ ২৯ রান। দুজনের জুটি ৬১ রানের।

তবে মাহমুদউল্লাহর দ্যুতি ছড়ানোর দিনে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ নাঈম, শামসুর রহমান ও আল-আমিন হোসেন।  নাঈম মাত্র ১০ রান করেন। শামসুর ১৭ ও আল-আমিন ১৩ রানে আটকে যান। উইকেট রক্ষক ব্যাটসম্যান জাবিদ ২৫ ও লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব ১০ রানে ফেরেন সাজঘরে।

১৯৪ বলে ৯৫ রানের ইনিংসটি সাজিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। ৫ চার ও ১ ছক্কায় সাজান নিজের ইনিংসটি। দেখার বিষয় রোববার নিজের ইনিংসটি কোথায় নিয়ে যেতে পারেন জাতীয় দলের এ ক্রিকেটার।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়