ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চ্যান্সারি ভবন নির্মাণে প্রস্তুতির কাজ একবারেই শেষ করতে হবে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যান্সারি ভবন নির্মাণে প্রস্তুতির কাজ একবারেই শেষ করতে হবে

সৌদি আরবে চ্যান্সারি ভবন নির্মাণ শুরুর আগে ডিজাইন, পরামর্শক ফিজিবিলিটি স্টাডিসহ সকল কাজ একসাথে শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, একনেক সভাশেষে প্রকল্পগুলো নিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এই নির্দেশনার কথা জানান।

পরিকল্পনা মন্ত্রী বলেন, সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স নির্মান প্রকল্পের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। এই প্রকল্প সম্পর্কে তিনি বলেছেন, সৌদি আরবে এই ভবন নির্মাণের জন্য দলে দলে বিদেশে যাওয়ার দরকার নেই। সব কাজ একটি কমিটি গিয়ে যাতে করতে পারে, সেই নির্দেশনা দিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আমাদের প্রচলিত নিয়ম আছে, ‘বিদেশে জমি দেখতে যান একদল, তারপরে তা যাচাই বাছাই করতে যান আরেক দল। টাকার পরিমান কত, সেটা যাচাই বাছাই করতে যান আবার অন‌্য আরেক দল। এভাবে অনেক সময় আমাদের বিদেশে জমি হাতছাড়া হয়ে যায়। তাই সময় ও টাকা বাঁচাতে একবারেই বিদেশ গিয়ে সকল কাজ করতে হবে।         

মন্ত্রী বলেন, এই কমপ্লেক্স প্রবাসীদের। তাই তারা যেন এখানে ফ্রি এক্সেস পায়, পানি পায়, টয়লেট পায় এবং গিয়ে যেন ভালোভাবে বসতে পারে, সেটা নিশ্চিত করতে হবে, প্রয়োজনীয় ফ্যাসালিটিজ থাকতে হবে।

বহুর্মুখী দুর্যোগ আশ্রয়কেন্দ্র প্রকল্প সম্পর্কে মন্ত্রী বলেন, এই প্রকল্প সম্পর্কে প্রধানমন্ত্রী বলেছেন, এই সকল আশ্রয়কেন্দ্রে টয়লেটের ব্যবস্থা থাকতে হবে। বৃষ্টি পানি ধরে রাখতে হবে। এছাড়া একটি স্টোররুম করতে হবে। সেই স্টোররুমে গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় কাগজপত্র সুরক্ষা করা হবে।


ঢাকা/হাসিবুল/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়