ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষকরা ছত্রভঙ্গ, আহত ১০

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষকরা ছত্রভঙ্গ, আহত ১০

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হওয়া সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ের শিক্ষকদের ছত্রভঙ্গ করেছে পুলিশ। লাঠিচার্জে ১০ জন শিক্ষক আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন শিক্ষকনেতা তপন কুমার।

বুধবার সকাল থেকে শহীদ মিনারের সামনে মহাসমাবেশ করছেন প্রাথমিক বিদ‌্যালয়ের শিক্ষকরা। তারা ‘বেতনবৈষম্য মানি না, মানব না’, ‘দাবি মোদের একটাই, আদায় ছাড়া যাব না’, ‘দাবি মোদের একটাই, ১০-১১ গ্রেড চাই’, এসব স্লোগানে শহীদ মিনারের আশপাশের এলাকা মুখরিত করেন। শিক্ষকরা সমবেত হয়ে দফায় দফায় স্লোগান দেয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

রাজধানীর আইআইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বন্যা খাতুন বলেন, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবি জানাতে মহাসমাবেশে যোগ দিতে এসেছি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে শহীদ মিনারে আসলেও পুলিশ আমাদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি বলেন, সাংবাদিকের সামনে দাবি-দাওয়া জানাতে আমরা সমবেত হয়েছি। অথচ পুলিশ লাঠিচার্জ করে সাত-আটজন শিক্ষককে আহত করেছে। আহতদের ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, দাবি পূরণের আশ্বাস না পাওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরে যাব না। পুলিশ আমাদের মহাসমাবেশ ছত্রভঙ্গ করে দিলেও শিক্ষকরা চারপাশে ছড়িয়ে রয়েছেন। সুযোগ পেলে আবারও সবাই শহীদ মিনারের সামনে সমবেত হবেন।



ঢাকা/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়