ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩৩৩ হটলাইনে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৩৩ হটলাইনে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দারা এখন থেকে হটলাইন নম্বর ৩৩৩ এ ফোন করে অভিযোগ জানাতে পারবেন এবং সেবা ও তথ্য পাবেন।

মঙ্গলবার গুলশানে ডিএনসিসির তথ্য ও নাগরিক সেবা (২৪ ঘণ্টা) হটলাইন নম্বর ৩৩৩ উদ্বোধন করা হয়।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, একসেস টু ইনফরমেশন প্রকল্পের পরিচালক আব্দুল মান্নান, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, হটলাইন চালু হওয়ায় নাগরিকদের সাথে সিটি করপোরেশনের দূরত্ব দূর হবে। নাগরিকরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। আমরা এর সমাধান করব এবং নাগরিককে সমস‌্যার সমাধানের বিষয়ে জানিয়ে দেব।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির সকল নাগরিক সেবাপ্রাপ্তির পদ্ধতির বিস্তারিত তথ্য, মেয়র- কাউন্সিলরসহ সব কর্মকর্তা-কর্মচারীর সাথে যোগাযোগের তথ্য, হোল্ডিং ট্যাক্স পরিশোধ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ‌্য, ডিএনসিসির আওতাধীন সব স্বাস্থ্যকেন্দ্র ও টিকাকেন্দ্রের তথ্য, মশক নিধনে সহযোগিতা প্রাপ্তি ও ভেজাল খাদ্যদ্রব্য সংক্রান্ত অভিযোগ দাখিল করা যাবে এখানে।

তিনি বলেন, এলাকার আবর্জনা পরিষ্কার করার জন্য অনুরোধ, অকার্যকর সড়ক বাতি মেরামতেরর জন্য অবহিতকরণ, অবৈধভাবে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযোগ দাখিল, হোম ডেলিভারি ভিত্তিতে জন্ম সনদ, নাগরিকত্ব সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন নাগরিক সেবাপ্রাপ্তিতে হয়রানির শিকার হলে অভিযোগ জানানো যাবে হটলাইন ৩৩৩ নম্বরে।

প্রসঙ্গত, গত বছর থেকে সরকারি বিভিন্ন তথ্য সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোনো তথ‌্য জানতে হটলাইন ৩৩৩ চালু হয়। ৩৩৩ এর মাধ্যমে ঢাকা উত্তর সিটি করপোরেশের আওতাধীন নাগরিকদের সেবা প্রদান, অভিযোগ বা যেকোনো তথ্য জানাতে হটলাইনটির সঙ্গে যুক্ত হয়েছে ডিএনসিসি।


ঢাকা/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়