ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এলজিইডির রাস্তায় মানসম্মত বিটুমিন ব‌্যবহারের সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এলজিইডির রাস্তায় মানসম্মত বিটুমিন ব‌্যবহারের সুপারিশ

রাস্তা তৈরিতে মানসম্মত বিটুমিন ব‌্যবহারের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

একাদশ জাতীয় সংসদের কমিটির চতুর্থ বৈঠকে একইসঙ্গে এলজিইডির রাস্তার তৈরির জন‌্য মানসম্মত বিটুমিন আমদানির সুপারিশও করা হয়।

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদের কেবিনেট কক্ষে এ বৈঠক হয়।

কমিটির সদস্য ও এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, শেখ আফিল উদ্দিন, রেবেকা মমিন, মো. শাহে আলম ও মো. ছানোয়ার হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদ ও নির্যাতিত ২লক্ষ নারী এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদগণকে শ্রদ্ধাভরে স্মরণ করেন কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন।

বৈঠকে এক্সেস সড়ক ও ভারী যানবাহন চলাচলের সড়ক পৃথকভাবে নিরুপণ করে নিয়মিত পরিদর্শনের সুপারিশ করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ হতে জানানো হয়, ভার বহনের সক্ষমতার বিষয়টি বিবেচনা করে এ সংক্রান্ত ম্যানুয়াল পরিকল্পনা কমিশনে পাঠানো হয়েছে এবং মন্ত্রণালয়ের ও বিভাগের পরিদর্শন দল নিয়মিত মাঠ পর্যায়ের কাজ পরিদর্শন করছেন।

শতভাগ বিশুদ্ধ পানি নগরবাসীর উদ্দেশ্যে সরবরাহের লক্ষ্যে ঢাকা ওয়াসা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এবং যে সকল এলাকায় পুরনো পাইপলাইনের কারণে পানির মান বজায় রাখা সম্ভব হচ্ছে না, সে সকল এলাকায় পাইপলাইন পরিবর্তন করার সিদ্ধান্ত হয়।

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন বলেন, পুরনো পাইপলাইন পরিবর্তন করে শতভাগ পিওর পানি নিশ্চিত করার কাজটি দ্রুততার সাথে সম্পাদন করতে হবে। ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধির বিষয়ে গুরুত্ব দিতে হবে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, আওতাধীন সংস্থাসমূহের প্রধানগণ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ