ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অনশনের তৃতীয় দিনে বিআরডিবি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৪ ১:০২:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৪ ১:১৩:৪৭ পিএম

দীর্ঘদিন বেতন ভাতা বঞ্চিত মানবেতর জীবনযাপনকারী আট হাজার জনবলের বেতনভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে তৃতীয় দিনের মতো গণ অনশন কর্মসূচি পালন করছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মচারী সংসদ।

বৃহস্পতিবার বিআরডিবি কর্মচারী সংসদের সভাপতি আবদুর রাজ্জাক বলেন, আমরা তিন দফা দাবিতে গত সোমবার সকাল আটটা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান বিআরডিবির ১৫ প্রকল্প কর্মসূচিতে কর্মরত প্রায় আট হাজার জনবল দীর্ঘদিন ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। এ কারণে তারা তাদের পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। অনেকে ২০ থেকে ২৮ বছর ধরে চাকরি করেও স্থায়ী হতে পারছেন না। আমরা এ বিষয়ে মহামান্য আদালতের শরণাপন্ন হলে আদালত মানবিক দিক বিবেচনায় বিআরডিবির রাজস্ব বাজেটের শূন্যপদে স্থানান্তরের নির্দেশ দেন। কিন্তু মহামান্য আদালতের আদেশ না মেনেই কর্মচারীদের হয়রানি করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের তিন দফা দাবি হলো, চাকরি স্থায়ীকরণের পূর্বপর্যন্ত সবার শতভাগ বেতন নিশ্চিত করা। প্রকল্প কর্মসূচি দিয়ে কর্মরত সকল জনবলের চাকরি স্থায়ীকরণ করা এবং বিআরডিবিকে বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর এ রুপান্তর করা।

এসময় উপস্থিত ছিলেন বিআরডিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, সহ-সভাপতি আজগার মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদস্য সচিব একেএম রফিকুল ইসলাম প্রমুখ।

 

ঢাকা/নূর/জেনিস

ইউটিউব সাবস্ক্রাইব করুন