ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সব ধারার ওলামায়ে কেরামকে নিয়ে ঐক্যবদ্ধ প্ল‌্যাটফরম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সব ধারার ওলামায়ে কেরামকে নিয়ে ঐক্যবদ্ধ প্ল‌্যাটফরম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ‌্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, দেশের কওমি, আলিয়া, পীর-মাশায়েখসহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্ল‌্যাটফরম তৈরি করা হবে।

তিনি বলেন, এর মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে  দেশের আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করা হবে।

মঙ্গলবার রাতে ঢাকাস্থ গাউসুল আজম জামে মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন এর নেতাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাদের দায়িত্ব পালন করেছেন।  তাদের খুতবা, বয়ান এবং ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।  যা ইতিমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।

তিনি বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি ধর্মীয় মোটিভেশনর মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়েসহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরো জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

প্রতিমন্ত্রী বলেন, ওলামা মাশায়েখদের ঐক্যবদ্ধ প্ল‌্যাটফরম  তৈরি করে সরকারের সাথে আরো নিবিড় সম্পর্ক তৈরি করতে হবে।  এ বিষয়ে আমি সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানাই।

জমিয়তুল মোদারেছিন এর সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে সভায় আরো  বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়তুল মোদারেছীন এর মহাসচিব মাওলানা শাব্বির আহমদ মোমতাজি, সহ-সভাপতি ও করুনা মোকামিয়া কামিল মাদ্রাসা, বরগুনা এর অধ্যক্ষ শাহ মো. মাহমুদুল হাসান ফেরদৌস, যুগ্ম মহাসচিব ও দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা, ঢাকা এর অধ্যক্ষ আ. খ. ম আবু বকর সিদ্দিক, যুগ্ম মহাসচিব ও ফরিদগঞ্জ আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. মাহবুবুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা, ঢাকা এর অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাক, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মো. ইসমাইল, জমিয়াতুল মোদার্রেছীন ময়মনসিংহ বিভাগের সেক্রেটারি অধ্যক্ষ ড. মো.  ইদ্রিস খান ও মাওলানা মো. মাহবুবুর রহমান জৈনপুরী, বিশিষ্ট কলামিস্ট ও দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ।

 

ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়