ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘দখল হওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দখল হওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন ঘরে বসে না থেকে মাঠে, রাস্তায় আসে সেজন্য দখল হয়ে যাওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব।’

শুক্রবার সকালে উত্তরা সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনে কার ফ্রি স্ট্রিট (গাড়িমুক্ত সড়ক) উদ্বোধন অনুষ্ঠানে আতিকুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, ‘যারা মাঠগুলোকে দখল করেছে নিজের স্বার্থে, ব্যবসার স্বার্থে তাদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে সেগুলো ছেড়ে দেন।’

‘খেলাধুলা করতে না পেরে শতকরা ২৫ ভাগ শিশু বিষণ্ণতায় ভোগে। শতকরা ৮০ ভাগ শিশুরা গড়ে দুই ঘণ্টা করে মোবাইল ফোনে ভিডিও দেখে। ভিডিও দেখিয়ে বাচ্চাদেরকে খাওয়াতে হয়। ফলে মোবাইল ফোনে তারা আসক্ত হয়ে যাচ্ছে। এসকল প্রবণতা পরিবর্তন করতে হবে। কার ফ্রি স্ট্রিট করার উদ্দেশ্য হলো শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করা’, বলেন আতিকুল ইসলাম।

ডিএনসিসি থেকে জানানো হয়েছে, প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত উত্তরা সোনারগাঁ জনপথ সড়কের একপাশ গাড়ি মুক্ত থাকবে।

গাড়িমুক্ত সড়ক উদ্বোধন আগে থেকেই অর্থাৎ সকাল আটটা থেকে সোনারগাঁ জনপথ এর জমজম টাওয়ারের সামনে রাস্তার এক পাশে বিভিন্ন বয়সের শিশু কিশোররা তাদের অভিভাবকদের সাথে এসে একত্রিত হয়। ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ বিভিন্ন ধরনের খেলাধুলা, ছবি আঁকা, হৈচৈ, কোলাহলে মুখরিত হয়ে ওঠে। এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শিশু-কিশোরদের সাথে খেলাধুলায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান উপস্থিত ছিলেন।

 

ঢাকা/নূর/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়