ঢাকা, রবিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিগগিরই স্থানীয় সরকার বিভা‌গ ডি‌জিটালাইজ হ‌বে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২২ ৮:৫৮:৪১ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২২ ৯:০৫:৩৮ পিএম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনগ‌ণের হা‌তের মু‌ঠোয় সরকা‌রের সকল সেবা পৌঁ‌ছে দি‌তে খুব শিগগিরই স্থানীয় সরকার বিভা‌গকে ডি‌জিটালাইজ করা হ‌বে।

শুক্রবার রাজধানীর আগারগাঁও‌য়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্ত‌রে ৭ দিনব্যাপী ‘ডি‌জিটাল সা‌র্ভিস ডিজাইন ল্যাব’ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠা‌নে  এ কথা ব‌লেন তি‌নি।

মন্ত্রী ব‌লেন, ‌দে‌শের উন্নয়‌নে সং‌শ্লিষ্ট সবার অংশগ্রহণ নি‌শ্চিত করা সম্ভব হ‌লে বি‌শ্বের উন্নত দে‌শগু‌লোর সাথে পাল্লা দি‌য়ে এগিয়ে যা‌বে ডি‌জিটাল বাংলা‌দেশ।

বিশেষ অতিথির ভাষণে তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক বলেন, ২০২১ সালের ম‌ধ্যে ২ হাজার আট'শ সেবার ম‌ধ্যে অব‌শিষ্ট ২২০০ সেবা ডি‌জিটাইজড করা হবে।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত স‌চিব রোকসানা কাদেরের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে আই‌সি‌টি বিভাগের সিনিয়র স‌চিব এন এম জিয়াউল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অ‌ধিদপ্তরের প্রধান প্রকৌশলী খ‌লিলুর রহমান, ইউএন‌ডি‌পির আবা‌সিক প্রতি‌নি‌ধি সুদীপ্ত মুখার্জী, এটুআইয়ের প‌লি‌সি এডভাইজার আনীর চৌধুরী  বক্তব্য রাখেন।

অনুষ্ঠা‌নে অংশগ্রহণকারী‌দের প‌ক্ষে ‌ডিজাইনকৃত জনবান্ধব সম‌ন্বিত স্থানীয় সরকার ডি‌জিটাল সা‌র্ভিস প্ল্যাটফর্ম বিষ‌য় উপস্থাপন করা হয়। 


ঢাকা/আসাদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন