ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংসদীয় বৈঠকে প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স বিষয়ক আলোচনা

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদীয় বৈঠকে প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স বিষয়ক আলোচনা

একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি রাশেদ খান মেনন বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে সাভারের রামচন্দ্রপুর ও বারেইগ্রাম মৌজার ১২.০১ এক একর জমির ওপর প্রস্তাবিত আন্তর্জাতিক মানের প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের বিষয়ে আলোচনা করা হয় ।

এসময় জানানো হয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ ক্রীড়া কমপ্লেক্সের নকশা অনুমোদন করেছেন। প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৪৯ কোটি ৯৬ লাখ ৩২ হাজার টাকা। ক্রীড়া কমপ্লেক্সে দুটি বেজমেন্টসহ ১১তলা একাডেমিক ভবন, ডরমেটরি, আবাসিক ভবন, জিমনেশিয়াম, সুইমিংপুল, মসজিদ, ফুটবল মাঠ, গ্যালারি, ক্রিকেট মাঠ, গ্যালারিসহ অভ্যন্তরীণ রাস্তা থাকবে।

বৈঠকে প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের কাজ দ্রুত শুরুর লক্ষ্যে মন্ত্রণালয়কে মনিটরিং কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয়।

বৈঠকে ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ স্থগিতকরণ বিষয়ে আলোচনা করা হয় এবং নিয়োগ স্থগিতের সাথে সমাজসেবা অধিদপ্তর ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কারো সম্পৃক্ততা আছে কি না তা খতিয়ে দেখে দায়দায়িত্ব নিরূপণের পাশাপাশি ব্যবস্থা গ্রহণ এবং স্থগিত পরীক্ষা দ্রুত গ্রহণের মাধ্যমে বেকারদের কর্মসংস্থানের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে শেখ জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) এর সার্বিক বিষয়ে তদন্ত করার নিমিত্ত গঠিত সাব-কমিটির কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে জানানো হয়, ইতোমধ্যে সরেজমিনে ট্রাষ্টের কার্যক্রম পরিদর্শন করা হয়েছে এবং এ বিষয়ে তিনটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে কমিটির সদস্য বেগম সাগুফতা ইয়াসমিন, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. ক. ম. সরওয়ার জাহান এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়