ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৪৮ ঘণ্টার আল্টিমেটাম চাকরি প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১১, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪৮ ঘণ্টার আল্টিমেটাম চাকরি প্রার্থীদের

চাকরিতে যোগদানের বয়সসীমা ৩৫ করাসহ চার দফা দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের নেতারা।

এ সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে আমরণ অনশনে বসবেন বলে জানিয়েছেন তারা। পরিষদের সমন্বয়কদের একজন মুজাম্মেল মিয়াজী বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে গত ১০ দিন গণঅনশন করছেন চাকরিপ্রত্যাশীরা। রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের ব্যানারে তারা এই অনশন করছেন।

গত ৬ ডিসেম্বর থেকে গণঅনশন শুরু হয়েছে। শনিবার তারা কালো ব্যাচ ধারণ করে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন।

মুজাম্মেল মিয়াজী বলেন, ‘গত ১০ দিন ধরে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে আন্দোলন চালিয়ে আসলেও এখন পর্যন্ত আমাদের চার দফা দাবি মেনে নেয়া হয়নি। চাকরিতে যোগদানের আশ্বাস ছাড়া আমরা ঘরে ফিরতে চাই না। এ কারণে আমরা বাধ্য হয়ে আমরণ অনশনে বসার সিদ্ধান্ত নিয়েছি। এর মধ্যে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলে আমরা বিষয়টি তার কাছে তুলে ধরব।’

আন্দোলনকারীদের দাবিগুলো হলো-সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করা, আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকা করা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নিয়ে যাওয়া এবং ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করাসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।

এই আন্দোলনে ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় সমন্বয়কের মধ্যে রয়েছেন রেশমা আক্তার, উজ্জ্বল সরকার, এস এ সজীব আহমেদ, মুসাদ্দেক আলী, দোলন বসাক, উজ্জ্বল কুমার, নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, পারভেজুর রহমান ও জিসান।

 

ঢাকা/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়