ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সংস্থা থেকে বিভাগ হচ্ছে বিএসটিআই

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংস্থা থেকে বিভাগ হচ্ছে বিএসটিআই

জাতীয় মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনকে (বিএসটিআই) বিভাগে পরিণত করার উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, জনগুরুত্ব বিবেচনায় বিএসটিআইকে বিভাগে পরিণত করার উদ্যোগ নেয়া হচ্ছে। দেশীয় সক্ষমতাকে কাজে লাগিয়ে বাংলাদেশ আজ আন্তর্জাতিক পরিমণ্ডলে মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি করেছে। প্রশাসক নয়, সেবকের ভূমিকায় থেকে জনগণের কল্যাণে সরকারি কর্মকর্তাদের কাজ করতে হবে।

সোমবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থাসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন পুরস্কার ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কঠোর পরিশ্রমের মাধ্যমে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সব শিল্পপ্রতিষ্ঠানকে লাভজনক করার আহ্বান জানান।

তিনি বলেন, সরকারি চিনিকলগুলো যাতে বছর জুড়ে উৎপাদন কার্যক্রম চালিয়ে যেতে পারে, সে লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী সারের সঠিক রক্ষণাবেক্ষণের জন্য বাফার গোডাউনগুলোর কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থাসমূহের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নের জন্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করায় ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও), ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনকে (বিএসটিআই) পুরস্কার দেয়া হয়।

২০১৮-১৯ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার লাভ করেছেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব লুৎফুন নাহার, বিটাকের মহাপরিচালক ড. মো. মফিজুর রহমান এবং মন্ত্রণালয়ের কম্পিউটার অপারেটর মো. মেহবুবুর রহমান।


ঢাকা/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়