ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগ অবরোধ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৮:২১:৫০ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৮:২১:৫০ পিএম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মঙ্গলবার সন্ধ্যায় এ অবরোধ করেন তারা।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় প্রায় দেড় ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে ওই পথ দিয়ে যাতায়াতকারী সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অ্যাম্বুলেন্স ছাড়া সব কিছু আটকে দেয় শিক্ষার্থীরা। এদিকে অফিস শেষে বিভিন্ন গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে পথে নামা কর্মজীবী ও সাধারণ মানুষ বিপাকে পড়তে হয়।

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের নির্বাচন না করার জন্য দাবি জানিয়ে আসছে ডাকসুর নেতারা। এছাড়া সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদের ব্যানারে বিক্ষোভ করে নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে আন্দোলনে যাওয়ারও ঘোষণা দিয়েছিল।

কিন্তু হাইকোর্ট নির্বাচনের তারিখ পরিবর্তনে করা রিট খারিজ করায় শাহবাগ অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এতে বিভিন্ন হল সংসদের ভিপি, জিএস, এজিএস সহ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীরা সার্বজনীন উৎসব স্বরস্বতী পূজার দিনে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচন না করার জন্য বিভিন্ন ধরনের স্লোগান দেন।

 

ঢাকা/ইয়ামিন/সনি