ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘আজান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আজান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না’

বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, এখন মাইকে ঘোষণা দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না। এমনকি আযান  দিয়েও কেন্দ্রে আনা যাচ্ছেনা।

সোমবার জাতীয় সংসদে জরুরি জনগুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণে আনীত নোটিশের ওপর বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, “ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি ধারণা করছি, এই নির্বাচন সুষ্ঠু হবে।’ নির্বাচন পরিচালনার সকল দায়িত্ব নির্বাচন কমিশনের। এ বিষয়ে একটি দলের মন্ত্রী ও সাধারণ সম্পাদক কীভাবে আশ্বস্ত করেন, সেটা আমার মাথায় আসে না।”

তিনি আরো বলেন, ভোট সুষ্ঠু করার দায়িত্ব যখন তিনি নিচ্ছেন, তার অর্থ কি এতদিন সরকারের নিয়ন্ত্রণাধীন দলীয় ক্যাডার ও প্রশাসন সুষ্ঠু নির্বাচনের অন্তরায় ছিল? অথচ নির্বাচন কমিশনকে সরকারের সাহায্য করা ঐচ্ছিক কোনো বিষয় নয়। বরং সাংবিধানিক বাধ্যবাধকতা। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের সহযোগিতা করা সকল নির্বাহী কর্তৃপক্ষের দায়িত্ব। এই উদারতার কারণ তিনি ( কাদের) নিজেই স্পষ্ট করেছেন এই বলে যে, সিটি করপোরশন নির্বাচনে  হেরে গেলে সরকারের মাথার উপর আকাশ ভেঙে পড়বে না। এর অর্থ দাঁড়ায়, জাতীয় নির্বাচনে হেরে গেলে মাথায় আকাশ ভেঙ্গে পড়ার বিষয় থাকে। তাই সেখানে যেনতেনভাবে নির্বাচনে জিততে হবে। আর হারলে আকাশ যেহেতু ভেঙ্গে পড়ে, তাই  সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচন দিয়ে সরকার বুঝাতে চায়, দেশে গণতন্ত্র আছে।  তাই আগামী পহেলা ফেব্রুয়ারি বিএনপির দুই প্রার্থী নির্বাচিত হন, তাতে অবাক হওয়ার কিছু নাই।’


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়