ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংসদ ইসমাত আরা সাদেকের জানাজা

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংসদ ইসমাত আরা সাদেকের জানাজা

যশোরের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের নামাজে জানাজা হয়েছে। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার আগে তাকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনরা শ্রদ্ধা জানান।

মরহুম ইসমাত আরা সাদেকের প্রতি প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পুস্পার্ঘ্য অর্পণ করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে পুস্পার্ঘ্য অর্পণ করেন।

এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মরহুম ইসমাত আরা সাদেকের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

অতঃপর ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলের নেতার পক্ষে বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

জানাজায় মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এম, হুইপ ইকবালুর রহিম, হুইপ আতিউর রহমান আতিক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, হুইপ সামশুল হক চৌধুরী, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ও বর্তমান সংসদ সদস্যবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।

মরহুমের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়