ঢাকা, শনিবার, ১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ভূমি কর্মকর্তা নুরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৮:২২:১৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৮:২২:১৩ পিএম

ঘুষ দুর্নীতির অভিযোগে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা নুর আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী।

বুধবার তিনি নীলফামারীর জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীকে এ নির্দেশনা দেন।

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা নুর আলমের বিরুদ্ধে নামজারিতে ঘুষ দুর্নীতির অভিযোগ উঠে। বিষয়টি সামনা সামনি তদন্ত করলে তার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়া যায়। ঘুষ-দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী দুর্নীতিবাজ ভূমি কর্মকর্তা নুর আলমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

স্থানীয় মো. আব্দুল হাফিজ নামে এক ব্যক্তি তার সম্পত্তি নামজারির জন্য ভূমি সহকারী কর্মকর্তা নুর আলমের সাথে ২৫ হাজার টাকার চুক্তি করেন। চুক্তির অগ্রিম সংশ্লিষ্ট তহশিলদারকে এক হাজার টাকা দেন হাফিজ। টাকা নিয়েও ভূমি কর্মকর্তা সেই নামজারি না করে হয়রানি করতে থাকেন। হাফিজের কাছ থেকে তার সম্পত্তির ভূমি উন্নয়ন কর পরিশোধের জন্য নুর তহশিলদার আরো ৩ হাজার টাকা নেন। এভাবে ঘুষ দুর্নীতির অভিযোগ উঠে নুর আলমের বিরুদ্ধে। পরে বিষয়টি নীলফামারীর জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত হয়। ১৬ জানুয়ারি জেলা প্রশাসক সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ  ও সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেনকে তদন্ত করতে পাঠালে এলাকার মুক্তিযোদ্ধা মো. আমিনুর রহমানের  বাড়ির উঠোনে সামনাসামনি সেবাপ্রার্থী হাফিজ এবং তহশিলদার নুর আলমকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করেন। তদন্তে শেষ পর্যন্ত নুর আলমের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ প্রমাণিত হয়।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও