ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নারীদের উদ্ভাবনী ও উদ্যোক্তা বুটক্যাম্প ২৭ ফেব্রুয়ারি থেকে

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের উদ্ভাবনী ও উদ্যোক্তা বুটক্যাম্প ২৭ ফেব্রুয়ারি থেকে

তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে আগ্রহী কিংবা এরই মধ্যে উদ্যোক্তা হয়েছেন এমন নারীদের জন্য আয়োজন করা হচ্ছে তিন দিনব্যাপী আবাসিক গার্লস উদ্ভাবনী ও উদ্যোক্তা বুটক্যাম্প।

আগামী ২৭ থেকে ২৯ ফেব্রুয়ারি ঢাকার লালামাটিয়াতে এই ক্যাম্পটি অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কীভাবে একটি ধারণাকে স্টার্টআপে রূপ দেওয়া যায় তার সহায়তা দেওয়া হবে ৫০ জন নারী শিক্ষার্থী ও উদ্যমী তরুণী উদ্যোক্তাকে ।

ক্যাম্পের বিভিন্ন সেশনে উপস্থিত থাকবেন উদ্যোক্তা হিসেবে দেশের সফল ব্যাক্তিবর্গ, যোগ দেবেন উদ্যোক্তা সহায়তা প্রদান করা প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় কর্মকর্তারা। এই ক্যাম্পের মাধ্যমে একটি উদ্যোগকে ব্যবসায়িক সফল করার বিভিন্ন নির্দেশনার সুযোগ পাবেন নারী উদ্যোক্তারা। 

গত বছর ২৮ নভেম্বর থেকে ৩০ নভেম্বর দেশের বিভিন্ন প্রান্তের মোট ৩১ জন মেয়ের অংশগ্রহণে এমন একটি বুটক্যাম্পের আয়োজন করা হয়েছিল। এতে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও দোহাটেক নিউমিডিয়ার চেয়ারম্যান লুনা সামসুদ্দোহা, সহজ ডট কমের ম্যানেজিং ডিরেক্টর মালিহা কাদির, মার্ক এন্ড স্পেন্সারের কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিক, ভেঞ্চার পরামর্শক শওকত হোসেন, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের প্রধান নির্বাহী রেজওয়ানা খান, গিগা টেক এর ম্যানেজিং ডিরেক্টর সামিরা জুবেরি হিমিকা, প্রথম আলো ডিজিটালের প্রধান জাবেদ সুলতান, পাঠাও-এর হেড অব মার্কেটিং সৈয়দা নাবিলা মাহবুব, গ্রামীণ টেলিকম ট্রাস্ট-এর হেড অফ এইচ আর এন্ড এডমিন কাজি শায়লা শারমিন, কমব্যাট জিমের উদ্যোক্তা শামিমা তুলি, স্টোরি টেলার হাসান বেনাইল ইসলাম প্রমুখ।

গতবারের অংশগ্রহণকারীদের বিপুল সাড়ার পর দ্বিতীয় দফায় আয়োজিত হতে যাচ্ছে এই বুটক্যাম্প। বিশ্ববিদ্যালয় পড়ুয়া কিংবা উত্তীর্ণ যে কোনো মেয়ে অথবা নিজের একটি উদ্যোগকে স্টার্টআপ এ রূপ দিতে কাজ করে যাচ্ছেন এমন নারীরা এই ক্যাম্পে অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবে। নির্ধারিত ফরমে আবেদনের পর অনলাইন টেস্ট ও ফোন ইন্টারভিউ-এর মাধ্যমে চূড়ান্তভাবে অংশগ্রহণকারীদের নির্বাচিত করা হবে।

ক্যাম্পে অংশ নেওয়ার জন্য কোন ফি’র প্রযোজন হবে না।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক ও এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ফর বাংলাদেশ (ESDG4BD)-এর যৌথ উদ্যোগে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। আগ্রহীরা এই লিঙ্কে (http://tiny.cc/GIBC ) রেজিস্ট্রেশন করতে পারবেন।



ঢাকা/হাসান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়