ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ শীর্ষে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীর ক্ষমতায়নে বাংলাদেশ শীর্ষে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, ওয়ার্ল্ড ব্যাংক থেকে প্রকাশিত ‘উইমেন এম্পাওয়ারমেন্ট (নারীর ক্ষমতায়ন) ইনডেক্সে সাউথ এশিয়ায় বাংলাদেশ শীর্ষে।

তিনি বলেন, পাকিস্তান, ইন্ডিয়ার আগে আমরা আছি। এই ইনডেক্সে আমরা হলাম ৪৮ নম্বরে। আর আমেরিকা হলো ৫২ নম্বরে। আমরা কিন্তু এ ইনডেক্সে আমেরিকার চেয়ে বেটার। আমরা সব সেক্টরে যে এগিয়ে যাচ্ছি সেটাই বলতে চাচ্ছি।

শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ১৫তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান, বাংলাদেশ স্বাধীন হয়েছে হিউম্যান রাইটস এর জন্য। যেহেতু আমাদের হিউম্যান রাইটসটা ভায়োলেট ছিল, আমাদের অধিকার নেওয়ার জন্য, আদায় করার জন্য এদেশটা বঙ্গবন্ধু স্বাধীন করেছেন। আজকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশটা কোথায় এগিয়ে গেছে, এগুলো সবাই জানেন। কিছুদিন আগে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক বললো এশিয়া প্যাসিফিক রিজিয়নে বাংলাদেশের সব থেকে হায়েস্ট গ্রোথ হয়েছে। আট পার্সেন্টের ওপরে।

মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ভবন নির্মাণের বিষয়ে সালমান এফ রহমান বলেন, আপনারা আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। আপনারা চেয়েছেন যেন মানবাধিকার ভবনটা হোক। যেটা বঙ্গবন্ধুর নামে। এটা আমি এতটুক কথা দিতে পারি, এ চিঠিটা আমি কিন্তু প্রধানমন্ত্রীর হাতে আপনাদের পক্ষ থেকে পৌঁছে দেব। আমি এটা করবো। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সংস্থার সভাপতি আইনজীবী সিগমা হুদা।

 

ঢাকা/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়