ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘৮৫ ভাগ মানুষ সরকারের ওপর সন্তুষ্ট’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ২:৫১:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ২:৫৩:৩০ পিএম

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচালিত বর্তমান সরকারের ওপর ৮৫ শতাংশ সন্তুষ্ট বলে জানিয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন।

রোববার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে রিসার্চ ইন্টারন্যাশনাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, দেশব্যাপী দৈবচয়ন পদ্ধতিতে তথ্য জানতে আট হাজার ৩৯ জন মোবাইল ব্যবহারকারীর কাছে আমরা ফোন করি। এদের মধ্যে পাঁচ হাজার ৪২৯ জন ফোন গ্রহণ করেন। তাদের মধ্যে দুই হাজার ২৬৬ জন অর্থাৎ ৪১.৭ শতাংশ অংশগ্রহণকারী তাদের মতামত প্রদান করেন।

তিনি বলেন, মতামত প্রদানকারীদের ৮০ শতাংশ উত্তরদাতা বর্তমান মেয়াদের প্রথম এক বছরকে আগের তুলনায় ভালো বলে উল্লেখ করেন। ৮৫ শতাংশ উত্তরদাতা সন্তোষ প্রকাশ করেন এবং ৩ শতাংশ উত্তরদাতা অসন্তোষ প্রকাশ করেন।

গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণে দেশবাসীকে তার উপরে আস্থা রাখতে বলার প্রেক্ষিতে ৮৬ শতাংশ উত্তরদাতা জানান, তারা প্রধানমন্ত্রীর উপর আস্থা রাখেন, মাত্র ৩ শতাংশ আস্থাহীনতার কথা বলেন  এবং ১১ শতাংশ মতামত প্রকাশ করেননি।

অংশগ্রহণকারীরা কার্যকরী মন্ত্রণালয় হিসেবে শিক্ষা মন্ত্রনালয়কে ৩০ শতাংশ, যোগাযোগ মন্ত্রণালয়কে ২৮ শতাংশ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়কে ১৬ শতাংশ কার্যকর হিসেবে বেছে নেন।

দক্ষতা ও সাফল্যের প্রেক্ষিতে প্রথম স্থানে আছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের (৩৬ শতাংশ) এবং দ্বিতীয় স্থানে আছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (২৯ শতাংশ)।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রিসার্চ ইন্টারন্যাশনালের চিফ কোঅর্ডিনেটিং অফিসার ও গবেষক কাজী আহমদ পারভেজ।



ঢাকা/নূর/জেনিস

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও