ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

যতদিন বেঁচে থাকব বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করব

সংসদ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ১১:৪৬:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৭ ১১:৩৭:৪৩ এএম

গণফোরামেরর সাংসদ  সুলতান মোহম্মদ মনসুর আহমেদ বলেছেন, এদেশের রাজনীতিতে ঢাকসুর ভিপি হিসেবে যে নীতি নিয়ে চলেছিলাম আজো তাতেই আছি। এখনো আমি জনসভায় জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলি।

তিনি বলেন, যতদিন বেঁচে থাকবো বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারণ করেই কাজ করে যাব।

রোববার রাষ্ট্রপতির ভাষনের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবে আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। 

রাষ্ট্রপতির ভাষনের ওপর আরো বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জ্বালানী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার প্রমুখ।

তিনি বলেন, মুজিব কোর্ট পরলেই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা যায় না। অথচ আজ প্রায় অনেকই দেখি সে কোর্ট পরতে।

সুলতান মনসুর বলেন, একদিন যারা বঙ্গবন্ধুকে হিটলার বলেছে, যারা তাকে ভারতের চর বলেছে, যারা জিয়ার ১৪ দফা বাস্তবায়নে কাজ করেছে, আজ তারা জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে, তারা আজ এ সংসদে নৌকা মার্কা নিয়ে বিজয়ী হয়ে সংসদে রয়েছেন।

তিনি বলেন, আমি ১৯৮৯ সালে বঙ্গবন্ধুর ছবি ডাকসু কার্যালয়ে টাঙাই। এ ছবি টানানোয় দুজন তাকে গুলি করতে গিয়েছিল। কিন্তু তবুও তিনি ছবি নামাননি।

তিনি বলেন, ব্যাংক থেকে কোটি কোটি লুটপাট যদি বন্ধ না করা যায় তাহলে দেশের উন্নয়ন সম্ভব হবে না। শুধু শেখ হাসিনা একা কি করবেন, সবাইকে জনমুখি, মানব প্রেমী হতে হবে। যে লক্ষ্যে ২০ লাখ শহীদ বঙ্গবন্ধুর আহ্বানে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন তাদের আত্মা যাতে শান্তি পায় মুজিব বর্ষে এটাই হওয়া উচিৎ আমাদের আদর্শ।


ঢাকা/আসাদ/নাসিম 

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও