ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

যুব ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

সংসদ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ১০:১১:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ১০:১১:৪২ পিএম

একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠক হয়েছে।

মঙ্গলবার কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক হয়।

বৈঠকে জানানো হয়, বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আগামী ২১ ও ২২ মার্চ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড়দের সমন্বয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হবে।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, এ এম নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে উপস্থিত ছিলেন।

বিগত পঞ্চম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি বৈঠকে উপস্থাপন করা হয়। কমিটির সদস্যরা এর ওপর বিস্তারিত আলোচনা ও সুপারিশ করেন।

বৈঠকে মুজিববর্ষ ২০২০ উদযাপনের সর্বশেষ প্রস্ততি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া অলিম্পিক অ‌্যাসোসিয়েশনের সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বৈঠকে আলোচনা হয়।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারা দেশে ৪৯০টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের অংশ হিসেবে এ পর্যন্ত ১২৫টির কাজ শেষ হয়েছে। খুব শিগগিরই আরো ১৬৭টি উপজেলায় দ্বিতীয় পর্যায়ে কাজ শুরু হবে বলে সভায় অবহিত করা হয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার  প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঢাকা/আসাদ/সাইফ