ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, “নিজের ওপর অর্পিত দায়িত্বকে ধারণ করতে হবে। যার যার জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।”

বুধবার দুপুরে সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার-২০১৮-২০১৯ প্রদান অনুষ্ঠানে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তি‌নি এ কথা বলেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আতরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটওয়ারী, ড. মো. আফজাল হোসেনসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থা প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, “কর্মের মাধ‌্যমে অমরত্ব লাভ করতে হয়। এজন্য সৃজনশীলতাকে বড় আকারে ধারণ করতে হবে। জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত কাজ করে যেতে হবে। প্রত্যেকের জীবনে নৈতিকতা ও সততার চর্চা থাকতে হবে। মাইন্ডসেট আপ পরিবর্তন করে জীবনকে কর্মস্পৃহার মধ্যে রাখতে হবে। জীবনকে যাপন করতে হবে প্রাঞ্জলভাবে।”

মন্ত্রী ২০১৮-২০১৯ সালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত মন্ত্রণালয়ের অফিস সহকারী মো রফিকুল ইসলাম, মন্ত্রণালয়ের সাবেক উপসচিব ও বর্তমানে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোসা. সুরাইয়া বেগম এবং স্থাপত্য অধিদপ্তরের সাবেক প্রধান স্থপতি কাজী গোলাম নাসিরের হাতে পুরস্কারের সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ তুলে দেন।

এর আগে মন্ত্রী ২০১৯-২০২০ সালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্ত উন্নয়ন প্রকল্পসমূহের ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন।

 

ঢাকা/নঈমুদ্দীন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়