ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

কাস্টমের নিয়োগ পরীক্ষায় ঢুকতে না দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ১২:০৩:১১ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ৭:৫৭:১১ পিএম

কাস্টম ইনটেলিজেন্স অ‌্যান্ড ইনভেস্টিগেশন ডাইরেক্টরেট-এর সিপাহী পদে নিয়োগ পরীক্ষায় অনেকে কেন্দ্রে ঢুকতে পারেননি বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ফিজিক্যাল টেস্টের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই কেন্দ্রে আসা সত্ত্বেও তাদেরকে ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন প্রার্থীরা।

পরে তারা প্রেসক্লাবে মানববন্ধন করেন। নিয়োগ পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে খবরটি সরকারের কাছে পৌঁছে দেয়ার জন‌্য সাংবাদিকদের অনুরোধ করেন।

কক্সবাজার থেকে আসা জুবায়ের ইসলাম বলেন, ‘চাকরির জন্য কয়েকহাজার পরীক্ষার্থী আবেদন করেছে। লোক নেবে মাত্র সাত জন। অথচ আবেদনে সেটা উল্লেখ ছিল না। সকাল সাড়ে ৮টায় পরীক্ষা শুরু হওয়ার কথা। আমরা ৭টা ৫০ মিনিটের মধ্যে সেখানে উপস্থিত হই। ৭টা ৪০ মিনিটে কিছু সংখ্যক পরীক্ষার্থীদের ঢুকতে দেয়ার পর গেট বন্ধ করে দেয়া হয়। আমরা ঢোকার জন্য অনুরোধ করলেও কাজ হয়নি।

জুবায়ের বলেন, আমাদের তিনজন প্রতিনিধিকে জের করে ভেতরে নিয়ে যাওয়া হয়। তাদের মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। তারা কী অবস্থায় আছে আমরা জানি না। 

গাইবান্ধা থেকে আসা প্রার্থী শাহজাহান ইসলাম শাওন বলেন, ‘আমরা সকাল সাতটা থেকে অপেক্ষা করছি পরীক্ষা কেন্দ্রের সামনে। প্রায় ৫০০ থেকে ৭০০ লোক বাইরে অপেক্ষমান রয়েছি। পুলিশের সাথে আমাদের কথা হয়েছে। তারা বলেছে উপরের নির্দেশ আছে আটটার পর কাউকে ঢুকতে দেয়া হবে না। অথচ আমাদের পরীক্ষার টাইম দেয়া আছে সকাল সাড়ে আটটা। এই মুহূর্তে আমাদের করণীয় কী আমরা জানি না।’

দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা জানান, তাদেরকে যেভাবে বলা আছে সেভাবেই দায়িত্ব পালন করছেন তারা। উপর থেকে ঢুকতে দেয়ার জন্য বললে তাদের কোনো আপত্তি থাকবে না।

 

ঢাকা/ইয়ামিন/সনি