Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

কাস্টমের নিয়োগ পরীক্ষায় ঢুকতে না দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৩, ১৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাস্টমের নিয়োগ পরীক্ষায় ঢুকতে না দেওয়ার অভিযোগ

কাস্টম ইনটেলিজেন্স অ‌্যান্ড ইনভেস্টিগেশন ডাইরেক্টরেট-এর সিপাহী পদে নিয়োগ পরীক্ষায় অনেকে কেন্দ্রে ঢুকতে পারেননি বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ফিজিক্যাল টেস্টের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই কেন্দ্রে আসা সত্ত্বেও তাদেরকে ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন প্রার্থীরা।

পরে তারা প্রেসক্লাবে মানববন্ধন করেন। নিয়োগ পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে খবরটি সরকারের কাছে পৌঁছে দেয়ার জন‌্য সাংবাদিকদের অনুরোধ করেন।

কক্সবাজার থেকে আসা জুবায়ের ইসলাম বলেন, ‘চাকরির জন্য কয়েকহাজার পরীক্ষার্থী আবেদন করেছে। লোক নেবে মাত্র সাত জন। অথচ আবেদনে সেটা উল্লেখ ছিল না। সকাল সাড়ে ৮টায় পরীক্ষা শুরু হওয়ার কথা। আমরা ৭টা ৫০ মিনিটের মধ্যে সেখানে উপস্থিত হই। ৭টা ৪০ মিনিটে কিছু সংখ্যক পরীক্ষার্থীদের ঢুকতে দেয়ার পর গেট বন্ধ করে দেয়া হয়। আমরা ঢোকার জন্য অনুরোধ করলেও কাজ হয়নি।

জুবায়ের বলেন, আমাদের তিনজন প্রতিনিধিকে জের করে ভেতরে নিয়ে যাওয়া হয়। তাদের মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। তারা কী অবস্থায় আছে আমরা জানি না। 

গাইবান্ধা থেকে আসা প্রার্থী শাহজাহান ইসলাম শাওন বলেন, ‘আমরা সকাল সাতটা থেকে অপেক্ষা করছি পরীক্ষা কেন্দ্রের সামনে। প্রায় ৫০০ থেকে ৭০০ লোক বাইরে অপেক্ষমান রয়েছি। পুলিশের সাথে আমাদের কথা হয়েছে। তারা বলেছে উপরের নির্দেশ আছে আটটার পর কাউকে ঢুকতে দেয়া হবে না। অথচ আমাদের পরীক্ষার টাইম দেয়া আছে সকাল সাড়ে আটটা। এই মুহূর্তে আমাদের করণীয় কী আমরা জানি না।’

দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা জানান, তাদেরকে যেভাবে বলা আছে সেভাবেই দায়িত্ব পালন করছেন তারা। উপর থেকে ঢুকতে দেয়ার জন্য বললে তাদের কোনো আপত্তি থাকবে না।

 

ঢাকা/ইয়ামিন/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে