ঢাকা, বুধবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ছুটির দিনে বসন্ত-ভালবাসা দিবস বলে...

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ১:৫৩:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ১:৫৩:৪৮ পিএম

বসন্ত বরণ আর ভালবাসা দিবসে বাঙালির আবেগ উচ্ছ্বাস ভিন্ন রকমের। গন্তব্যহীন পথে হলুদ-লাল পোশাকে তরুণ-তরুণীদের ছুটে চলা এক চিরায়ত রীতি।

বাংলা বর্ষপঞ্জিতে আগে দুই দিনে বসন্ত বরণ আর ভালবাসা দিবস হলেও এবার হচ্ছে একই দিনে। এতে দুই উৎসব একসঙ্গে রঙ ছড়াচ্ছে। তবে সাপ্তাহিক ছুটির দিনে উৎসব হওয়ায় সড়কেও ছিল স্বাচ্ছন্দ। গণপরিবহন বা ব্যক্তিগত গাড়ি; কোনো বাহনেই চলাফেরায় সমস্যা হচ্ছে না।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, গুরুত্বপূর্ণ সিগ্যনাল অর্থাৎ শাহবাগ, ফার্মগেট ছাড়া অন্য কোনো সিগন্যালে গাড়ি দাঁড়াচ্ছে না। শাহবাগ ও ফার্মগেট সিগন্যালে গাড়ি দাঁড়ালেও অল্প সময়েই তা ছেড়ে দিচ্ছেন দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যরা।

তবে ২০১৯ সালের বসন্তবরণ বুধবার এবং বিশ্বভালবাসা দিবস সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার হওয়ায় নগরবাসী সড়কে অবর্ণনীয় ভোগান্তিতে পড়েছিলেন।

গাড়ি চালক ও ট্রাফিক সিগন্যালে দায়িত্বরত পুলিশ সদস্যরা বলছেন, দুপুর পর্যন্ত সড়কে যানবাহন কম থাকলেও বিকেলে ও সন্ধ্যায় এর হার বাড়বে। তখন সড়কে সামান্য যানজট তৈরি হতে পারে।

বাহন পরিবহনের চালন মোরশেদুল ইসলাম বলেন, ‘সকাল থেকে খিলগাঁও থেকে ঘাটারচর পর্যন্ত দুই ট্রিপ চালিয়েছি। কোথাও যানজট ছিল না। তবে বিকেলে হতে পারে।’

শাহবাগ মোড়ে ট্রাফিক সদস্য আকরামুল কবির বলেন, ‘সাপ্তাহিক ছুটির দিন এবং জুমার কারণে এখন পর্যন্ত সড়কে চাপ নেই। তবে বিকেল ও সন্ধ্যায় চাপ থাকতে পারে।’

 

ঢাকা/নূর/সনি

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও