RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ১৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

চীনে করোনা ভাইরাসের কারণে ব্যাপক প্রাণহানি এবং ক্ষয়ক্ষতির জন্য সহানুভূতি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর কাছে চিঠি পাঠান। চিঠিতে প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি তার আন্তরিক সহানুভূতি প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এই সংকট মোকাবিলায় একটি টাস্কফোর্স স্থাপন এবং জরুরি  হাসপাতাল নির্মাণকে সময়োপযোগী এবং প্রশংসনীয় উদ্যোগ বলে মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংকট মোকাবিলায় চীনের পাশে থাকারও আশ্বাস প্রদান করেন।

তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের ট্র্যাজিক মুহূর্তে চিনে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভালোভাবে যত্ন নেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে শি জিনপিংয়ের বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন। একই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে এবং বিশেষত এশীয় অঞ্চলে চীনা প্রেসিডেন্টের বিভিন্ন অবদানের জন্য প্রশংসা করেন।

১৯৫২ ও ১৯৫৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীন সফর করেন। চিঠিতে বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সফরে চীনের সাথে বাংলাদেশের সম্পর্কের ভিত্তি স্থাপিত হয়েছিল। চীন বাংলাদেশ সম্পর্ক বর্তমানে আরো জোরদার হয়েছে।

চলতি বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে উপস্থিত থাকার জন‌্য আমন্ত্রণ জানান শেখ হাসিনা।  তিনি চীনের অব্যাহত শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

 

ঢাকা/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়